ইসলামপুর পৌরসভা ক’ শ্রেনীতে উন্নীত

S M Ashraful Azom
0
ইসলামপুর পৌরসভা ক’ শ্রেনীতে উন্নীত
লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর পৌরসভা খ’ শ্রেনী থেকে ক’ শ্রেনীতে উন্নীত হয়েছে। সংশ্লিষ্ট সুত্র জানায়,স্থানীয় সরকার বিভাগের ৩১.০৫.১১তারিখের ৮১১নং পরিপত্র অনুযায়ী খ’শ্রেনী থেকে ইসলামপুর পৌরসভা ক’শ্রেনীতে উন্নীত করা হয়।

জানাযায়,জামালপুর জেলার ৩০ কিঃমিঃ উত্তরে বৃ²পুত্র নদ ও পশ্চিমে যমুনা নদীর মধ্যবর্তী স্থানে আবহমানকালের বাংলাদেশের ঐতিহ্যবাহী সু বিখ্যাত কাঁসা শিল্প অধ্যূসিত এলাকায় ইসলামপুর পৌরসভা অবস্থিত।

অত্র পৌরসভা ১৯৯৮ইং সালে ১৪.৭১ বর্গ কিঃমিঃ আয়তন,০৯টি ওয়ার্ড, ৩৫৪২৭ জন জনসংখ্যা, ৬৬৬৬ টিহোল্ডিং সংখ্যা নিয়ে যাত্রা শুরু করে। ৪র্থ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় কর্তৃক পৌরসভাকে “গ” শ্রেণী হতে “খ” শ্রেণীতে পর্যায় ক্রমে ক’ শ্রেনীতে উন্নীত করেন।

ইসলামপুর পৌরসভাটি ক’শ্রেনীতে স্বীকৃতি পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতি পৌর মেয়র আঃ কাদের শেখ কৃতজ্ঞতা জানিয়েছেন। এছাড়াও জাতীয় সংসদ সদস্য জামালপুর-২ আলহাজ্ব মোঃ ফরিদুল হক খান দুলাল এম,পি এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মাননীয় মন্ত্রী জনাব মোঃ তাজুল ইসলাম ও প্রতিমন্ত্রী জনাব স্বপন ভট্রাচার্য্য, এম,পি প্রতি কৃতজ্ঞতা জানান।

উল্লেখ্য যে,পৌর এলাকার অধিকাংশ জনগন কৃষির উপর নির্ভরশীল। একমাত্র কাঁসা শিল্প ব্যতীত উল্লেখ্য করার মত আর কোন শিল্প প্রতিষ্ঠান নেই। ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে পাটের ব্যবসা বিদ্যমান। অত্র পৌরসভাটি দুই দিক দিয়ে নদী বেষ্টিত হওয়ায় প্রতি বর্ষা মৌসুমে অধিকাংশ পৌর এলাকা বন্যার পানিতে প্লাবিত হয়। এতে রাস্তা ঘাটসহ ফসলের ক্ষয়ক্ষতি সাধিত হয়। সমগ্র পৌরএলাকার ময়লা- আবর্জনা নিয়মিত অপসারণ করা হয় এবং অধিকাংশ সড়কে সড়ক বাতি স্থাপন সহ পৌরবাসীদের যথাযথ ভাবে নাগরিক সেবা প্রদান অব্যাহত রয়েছে।


⇘সংবাদদাতা: লিয়াকত হোসাইন লায়ন
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top