বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের তালা

বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রদলের তালা
সেবা ডেস্ক: কোন প্রকার পূর্বাভাস ছাড়াই হঠাৎ ছাত্রদলের কমিটি ভেঙে দিয়ে পদ প্রাপ্তিতে নতুন নতুন শর্তারোপ করার প্রতিবাদে বিক্ষোভ শুরু করেছে সংগঠনটির বিক্ষুব্ধ নেতারা। ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি গঠনের ক্ষেত্রে বয়সসীমা তুলে দেওয়া ও নিয়মিত কমিটির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকে তালাও দিয়েছেন তারা। পাশাপাশি বিএনপি কার্যালয়ের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দিয়েছেন ছাত্রদলের সংক্ষুব্ধরা।

জানা গেছে, বিক্ষোভরত নেতারা বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, আমান উল্লাহ আমান, বরকত উল্লাহ বুলু, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীসহ বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতাকে কার্যালয়ে ঢুকতে দেয়নি। দাবি আদায়ে তারা অনশন অব্যাহত রাখবে বলেও প্রত্যয় ব্যক্ত করছেন।

মঙ্গলবার (১১ জুন) সকাল থেকে কার্যালয়ের সামনে জড়ো হয়ে বেলা ১১টার দিকে নয়াপল্টনের কার্যালয়ে তালা দেন তারা। এর পর থেকে ছাত্রদলের একটি পক্ষ কার্যালয়ের নিচতলায় অনশন এবং অন্য পক্ষ বাইরে গেটের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে।

এই বিষয়ে রাজধানীর সরকারি বাংলা কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আবুল হাসান টিটু বলেন, হঠাৎ কমিটি ভেঙে দিয়ে রাতারাতি গঠনতন্ত্র পাল্টে দিয়ে নতুন নতুন শর্তারোপ করার বিপক্ষে আমরা। আমরা চাই ছাত্রদলে নিয়মিত কমিটি হোক। কিন্তু এবার হঠাৎ করে নিয়ম করা হয়েছে ২০০০ সালে যারা এসএসসি পাস করেছে তারা প্রার্থী হতে পারবে। অথচ আমরা যারা আগে পাস করেছি কিন্তু ইউনিটের শীর্ষ পদে আছি তারা ভোট দিতে পারবো কিন্তু প্রার্থী হতে পারবো না। এটা কেমন নিয়ম। এটা বাতিল করতে হবে। নাইলে পরিস্থিতি আরও ঘোলাটে হতে পারে।

তিনি আরও বলেন, আমরা কেন্দ্রীয় নেতাদের কার্যালয়ে ঢুকতে দিচ্ছি না। আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে। নতুন করে সন্নিবিষ্ট করা শর্ত বাতিল করা ছাড়া কারো হস্তক্ষেপেই আমরা পিছপা হবো না।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 মন্তব্য(গুলি)

Comments Please