বন্যা দেখতে গিয়ে নিহতদের পরিবারকে লাখ টাকার অনুদান

S M Ashraful Azom
0
বন্যা দেখতে গিয়ে নিহতদের পরিবারকে লাখ টাকার অনুদান
সেবা ডেস্ক: গতকাল ২৫ জুলাই বৃহস্পতিবার জামালপুরের সরিষাবাড়ীতে ডিঙিতে বান দেখতে গিয়ে লাশ হয়ে ভেসে আসা ৫ বোনের পরিবারকে লাখ টাকা অনুদান প্রদান । আজ শুক্রবার সন্ধা সাড়ে ৭ টায় উপজেলা প্রশাসনের আয়োজনে দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয়ের সহযোগীতায় এবং কেন্দ্রীয় আওয়ামীলীগের ত্রাণ কমিটির বন্যা দূর্গতদের ত্রাণ বিতরণ অনুষ্ঠানে নিহতের পরিবারের মাঝে দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয় থেকে বরাদ্ধকৃত অর্থের চেক প্রদান করা হয় ।

উক্ত ত্রাণ ও চেক বিতরণ অনুষ্ঠানে জামালপুর জেলা প্রশাসক আহমেদ কবির সভাপতিত্ব করেন। প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও কৃষি মন্ত্রী ড. মোঃ আব্দুর রাজ্জাক বন্যা দূর্গতদের ত্রাণ বিতরণ অনুষ্ঠানে নিহত ৫ শিক্ষার্থীর প্রত্যক পরিবারকে ২০ হাজার টাকার চেক প্রদান করেন।

এতে বিশেষ অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডঃ এনামুর রহমান,তথ্য মন্ত্রানালয়ের প্রতিমন্ত্রী আলহাজ ডাঃ মুরাদ হাসান,সাবেক বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী আলহাজ মির্জা আজম,বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ এর তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ,শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, সংস্কৃতি বিষয়ক সম্পাদক শ্রী অসীম কুমার উকিল এমপি,সদস্য অ্যাডভোকেট এ বি এম রিয়াজুল কবির কাওসার,বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সদস্য আনোয়ার হোসেন,মারুফা আক্তার পপি,উপাধ্য রেমন্ড আরেং, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের পানি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মাহবুবুর রহমান হেলাল,উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবীর সহ জামালপুর জেলা ও উপজেলা আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরি চালনা করেন জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক জহুরুল ইসলাম মানিক।

উল্লেখ-গত বৃহস্পতিবার(২৫ জুলাই)সকাল ১২ টায় উপজেলার আওনা ইউনিয়নের গ্রাম নিখাই শাহজাহানের খালে নৌকা ডুবির ঘটনায় নিহত পাচঁ শিক্ষার্থী মধ্যে কালিকাপুর গ্রামের সৌদী প্রবাসী খবিরুল ইসলামের দুই কণ্যা সূর্বনা আক্তার(১৭) ও ঝুমা আক্তার।বড় মেয়ে সূর্বনা আক্তার এ্যাডভোকেট মতিয়র রহমান তালুকদার কলেজের দ্বাদশ শ্রেনীর ছাত্রী এবং ছোট মেয়ে পনচাশী রেজাউল করিম কাবেরিয়া দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেনীর ছাত্রী ঝুমা আক্তার(৮)।

পাশের গ্রামের পনচাশী দক্ষিন পাড়া গ্রামের রিপন শিকদারের মেয়ে কেন্দুয়া শাপলা কিন্ডার গার্টেন স্কুলের ২য় শ্রেনীর ছাত্রী রোদশী খাতুন(০৯),কালিকাপুর গ্রামের গোলাম মোস্তফার মেয়ে পনচাশী রেজাউল করিম কাবেরিয়া দাখিল মাদ্রাসার ৭ম শ্রেনীর ছাত্রী অন্তরা খাতুন(১৩) ও ধনবাড়ী উপজেলার পাইস্কা গ্রামের জবানুরের মেয়ে পনচাশী রেজাউল করিম কাবেরিয়া দাখিল মাদ্রাসার ৪র্থ শ্রেনীর ছাত্রী জান্নাতুল কেয়া (১০) নিহত হয়।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top