দেশের সকল গরিব ডেঙ্গু রোগীদের জন্য সুখবর

S M Ashraful Azom
0
Good news for all the poor dengue patients in the country
সেবা ডেস্ক: দেশের ডেঙ্গু জ্বরে আক্রান্ত গরিব-দুস্থ রোগীদের চিকিৎসা সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছে সমাজকল্যাণ মন্ত্রণালয়।
আজ রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সমাজ কল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ এ ঘোষণা দেন।

তিনি বলেন, ডেঙ্গু জ্বরে আক্রান্ত যেসব গরিব, দুস্থ, অসহায় অর্থের অভাবে চিকিৎসা করতে পারছে না, তাদের জন্য মন্ত্রণালয় থেকে বিশেষ অ্যামাউন্ট দেয়া হবে। জেলা পর্যায়ে সমাজসেবা অফিসার, উপজেলায় উপ-পরিচালক এ বিষয়টি দেখাশোনা করবেন।

মন্ত্রী বলেন, ডেঙ্গু রোধে সচেতনতা জরুরি। শুধু সরকারের উপর নির্ভর নয়, সবার সজাগ-সচেতন হতে হবে। বাড়ির আশপাশে যদি কোনো ডোবা থাকে বা পানি জমে থাকে তা পরিষ্কার করতে হবে।

তিনি আরো বলেন, সারাদেশের জনগণকে সচেতন করার জন্য যে কর্মীরা রয়েছে, তাদের নির্দেশনা দেয়া হয়েছে। এ ছাড়া ইউনিয়ন, ওয়ার্ড, উপজেলা ও জেলার সংশ্লিষ্ট কর্মকর্তাদেরও নির্দেশনা দেয়া হয়েছে।

এ সময় মন্ত্রণালয়ের সিনিয়র সচিব জুয়েনা আজিজ বলেন, বিভিন্ন সরকারি হাসপাতালে আমাদের সহ-সমাজসেবা কার্যক্রম রয়েছে। সেখানে গরিব রোগীদের সহায়তা দেয়া হয়। বার্ষিক যে বরাদ্দ সেখান থেকে ডেঙ্গু রোগীদের ব্যাপারে বেশি জোর দেয়ার জন্য বলা হয়েছে। যেমন, রোগীদের টেস্টের অর্থ ও স্যালাইনের দরকার হলে তা দেয়া হবে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top