বিশ টাকা দি‌য়ে শিক্ষার্থীদের সাথে খাবার খেলেন শিক্ষামন্ত্রী

S M Ashraful Azom
0
বিশ টাকা দি‌য়ে শিক্ষার্থীদের সাথে খাবার খেলেন শিক্ষামন্ত্রী
সেবা ডেস্ক: আজ ২৯ সেপ্টেম্বর রোববার দুপুর ১:৩০ মি‌নি‌টে সিলেট সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয়ে বিভাগের চার‌টি জেলার ২৮টি উপজেলার ৬২২টি শিক্ষা প্রতিষ্ঠানের ‘মিড ডে মিল’ ‌ভি‌ডিও কনফা‌রে‌ন্সের মাধ্য‌মে কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান শেষে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি ও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল সাধারণ ছাত্রীদের সাথে২০ টাকার বিনিময়ে খাবার কিনে খান।

উক্ত অনুষ্ঠা‌নে শিক্ষামন্ত্রী ব‌লেন, শিক্ষার মানোন্নয়নে স্কুল ফিডিং নীতিমালার আওতায় সরকারের প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পর মাধ্যমিকেও মিড ডে মিল চালু করা হ‌য়ে‌ছে।

এ সময় উপস্থিত ছিলেন- শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উদ্বোধন হওয়া ১৪টি বিদ্যালয়ের মধ্যে সিলেটের দুটি, মৌলভী বাজারের তিনটি, হবিগঞ্জের চারটি এবং সুনামগঞ্জের পাঁচটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের পরিপূর্ণ বিকাশে পুষ্টির যেন অভাব না হয়। তারা যেন সারাদিন বিদ্যালয়ে অভুক্ত না থাকে, সেই চিন্তা থেকে মিড ডে মিল চালু করা হয়েছে। শিক্ষা অধিদপ্তর ‘মিড ডে মিল’ চালু করেছে। শিশুদের স্কুলমুখী করতে প্রতি মিলের জন্য আগ্রহী শিক্ষার্থীদের কাছ থেকে অনূর্ধ্ব ২০ টাকা গ্রহণ করা যাবে। প্রতিষ্ঠানে স্বাস্থ্যসম্মত রান্নার জায়গা এবং রান্না পরিবেশন করার জনবলের ব্যবস্থা করা হবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সিলেট আঞ্চলিক উপ-পরিচালকের কার্যালয় সূত্র জানায়, সিলেট অঞ্চলে এ পর্যন্ত ৬২২টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে ‘মিড ডে মিল’ কার্যক্রম চালু হয়েছে। এর মধ্যে সিলেট জেলায় ২৬২টি, সুনামগঞ্জে ৬৮টি, মৌলভীবাজার জেলায় ১১৬টি এবং হবিগঞ্জ জেলায় ১৭৬টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এর ফলে ২ লাখ ৭০ হাজার শিক্ষার্থী স্বাস্থ্যসম্মত খাবা‌র নি‌শ্চিত‌ের মাধ্য‌মে উপকৃত হচ্ছে।

এরআগে দুপুর ১২ টায় তিনি হযরত শাহ জালাল (রহ.) ও হযরত শাহ পরাণ (রহ.) এর মাজার জিয়ারত করেন। সন্ধ্যা সাড়ে ৭টায় তিনি বিমানযোগে ঢাকার উদ্দেশ্যে সিলেট ত্যাগ করবেন তিনি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top