পলাশবাড়ীতে রিক্সা ভ্যান না চালিয়েও তারা শ্রমিক ইউনিয়নের নেতা

S M Ashraful Azom
0
পলাশবাড়ীতে রিক্সা ভ্যান না চালিয়েও তারা শ্রমিক ইউনিয়নের নেতা
গাইবান্ধা জেলা প্রতিনিধি: পলাশবাড়ীতে জীবনে কোন দিন রিক্সা ভ্যান না চালিয়েও তারা শ্রমিক ইউনিয়নের নেতা প্রতিনিয়ত চাঁদা আদায়ে নিরহ রিক্সা ভ্যান চালকদের হয়রানি এ চক্রটি।

গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলা রিক্সা ভ্যান রিক্সা শ্রমিক ইউনিয়ন যাহার রেজিঃ নং-৮০৬ এই সংগঠনটি শুধুমাত্র স্বইচ্ছায় যারা সদস্য হতে আগ্রহী তারা ও যারা রেজিষ্ট্রেশন ভুক্ত সদস্য শুধু মাত্র তারা সদস্য ফি ও মাসিক চাঁদা দিবে। তবে নিয়মনীতিকে উপেক্ষা করে এ চক্রটি দীর্ঘদিন হলো হাজার হাজার নিরহ রিক্সা ভ্যান চালকদের নিকট হতে অবৈধভাবে চাঁদা উত্তোলন করে আসছে।

এদের এই অবৈধ কার্যক্রমের স্বীকার একাধিক রিক্সা ভ্যান চালক চক্রটির বিরুদ্ধে থানায় অভিযোগ করলেও আজ অবদি কোন প্রকার ব্যবস্থা নেওয়া হয়নি চক্রটির বিরুদ্ধে।

কিন্তু সংগঠনটি রেজিস্ট্রেশনের শর্ত লংঙ্ঘণ করে নিরহ রিক্সা ভ্যান চালকদের পরিচয় পত্র দেখার নামে চাঁদা আদায় করছে চক্রটি। এই সংগঠনের নেতারা কোন দিন রিক্সা ভ্যান না চালিয়েও আজ তারা রিক্সা ভ্যান শ্রমিক ইউনিয়নের নেতা সাজিয়ে অবৈধ কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। এই চক্রের ম‚লহোতা গাইবান্ধা জেলার একজন প্রবীন সাংবাদিক যিনি এদের প্রকাশ্য ও গোপনে মদদ দিয়ে যাচ্ছেন। যার কারণে বিগত সময়ে পলাশবাড়ীতে একজন রিক্সা চালক বিষ পানে আত্মহত্যা করেছিলো। এঘটনায় একটি মামলা চলমান রয়েছে বলে জানা যায়।

ভুক্ত ভোগী রিক্সা ও ভ্যান চালকেরা জানান, জোড় প‚র্বক সদস্য করার নামে ৫০০ হতে ২০০০ হাজার টাকা দাবী করে এই চক্রের সদস্যরা। টাকা দিতে অপারগতা জানালে এই চক্রের সদস্যরা আমাদের রিক্সা ভ্যান আটকিয়ে দেয় এবং আমাদের মারধর করে। আমরা গরিব মানুষ এর প্রতিবাদ করলে নেমে আসে নির্যাতন ও হয়রানি খরগ।

দীর্ঘদিন হলো পলাশবাড়ীতে নিরহ রিক্সা ভ্যান চালকদের হয়রানী করে চাঁদা আদায়ের ঘটনাটি সরেজমিনে তদন্ত করে এই চক্রটির বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের দাবী জানান সচেতন মহল।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top