ইসলামপুরে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির কর্মশালা

S M Ashraful Azom
0
ইসলামপুরে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির কর্মশালা
লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি : নারী ও কন্যা শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে ও প্রতিকারে সারভাইভার কেন্দ্রীক অ্যাপ্রোচ বিষয়ে ধারনা প্রদান ও জিবিভি কেইস ম্যানেজমেন্টের বিভিন্ন বিষয়ে নিয়ে জামালপুর ইসলামপুরে নারী ও কন্যা শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যদের কর্মশালার অনুষ্ঠিত হয়েছে।

ইউএনএফপিএ এবং আইন ও সালিশ কেন্দ্রের কারিগরি সহযোগিতায়, বাংলাদেশে অবস্থিত নেদারল্যান্ডস দ‚তাবাসের অর্থায়নে, প্রকল্পের মাঠ পর্যায়ের অংশীদ্বার প্রতিষ্ঠান স্বাবলম্বী উন্নয়ন সমিতি ্এই কর্মশালার আয়োজন করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, এমএম সামাদ মহিলা ডিগ্রি কলেজ অধ্যক্ষ জামাল আব্দুন নাছের চৌধুরী, অফিসার ইনচার্জ আব্দুল্লাহ আল মামুন, শিক্ষা অফিসার জনাব গোলাম মোস্তফা, উপজলা সমাজসেবা কর্মকতা রহুল আমীন,  যুবউন্নয়ন কর্মকর্তা মো: সাইফুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মেহেরুন্নেছা মনি, কমিউনিটি মেডিকেল অফিসার মো: জয়নাল আবেদিন,  ইউএনএফ জেলা প্রতিনিধি অপূর্ব চক্রবর্তী,জেলা সমন্বয়কারী সাবিনা ইয়াছমিন, এসএমও সুখরঞ্জন পাল, কেইস ম্যানেজার নারগিস আরিফা সাংবাদিক লিয়াকত হোসাইন লায়ন প্রমূখ।

কর্মশালায় উপজেলা অফিসার ইনচার্জ বলেন, আস্থা প্রকল্পের কার্যক্রম অত্যন্ত সন্তোষজনক এবং সময়পোযোগী। নারী নির্যাতনের শিকার যেকোন ধরনের ঘটনা ঘটলে থানায় জানাবেন। থানা থেকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিয়ে উপজেলা কমিটির সদস্যদের আরো দায়িত্বশীল হওয়ার পরামর্শ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সদস্যদের আরো গতিশীল ভূমিকা রাখতে হবে। আমরা সবাই চাই একটা নির্যাতন মুক্ত পরিবার, সমাজ ও রাষ্ট্র। তাই সবাইকে নির্যাতন প্রতিরোধ ও প্রতিকারের লক্ষ্যে কাজ করতে হবে। আস্থা প্রকল্পের কার্যক্রম যেমন উঠান সভা, ওয়ার্ড সভা ও ইউনিয়ন নারী ও শিশু  নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় উপজেলা কমিটির সদস্যরা ধারাবাহিকভাবে পরিদর্শন করার আশ্বাস দেন।



 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top