গাইবান্ধায় কিশোর ও যুব-বান্ধব সেবাপ্রাপ্ততা নিশ্চিতকরণ কর্মশালা

গাইবান্ধায় কিশোর ও যুব-বান্ধব সেবাপ্রাপ্ততা নিশ্চিতকরণ কর্মশালা
গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধায় যুব ও প্রাপ্ত বয়স্ক জনগোষ্ঠীর অংশ গ্রহণে কিশোর ও যুব-বান্ধব সেবাপ্রাপ্ততা নিশ্চিত করণ বিষয়ক এক কর্মশালা আজ ২ অক্টোবর বুধবার জেলা শহরের রাধাকৃষ্ণপুরের এসকেএস ইন এ অনুষ্ঠিত হয়। রিপ্রোডাকটিভ হেলথ সার্ভিসেস ট্রেনিং অ্যান্ড এডুকেশন প্রোগ্রাম (আরএইচস্টেপ) নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠন এই কর্মশালার আয়োজন করে। জেলার ৪০ জন কিশোর-কিশোরী, অভিভাবক, সাংবাদিক, পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা এতে উপস্থিত ছিলেন।

রিপ্রোডাকটিভ হেলথ সার্ভিসেস ট্রেনিং অ্যান্ড এডুকেশন প্রোগ্রাম (আরএইচস্টেপ) তিন দশকেরও অধিক সময় ধরে সরকারের সহযোগিতায় বাংলাদেশের ২০টি জেলায় বিভিন্ন সরকারি মেডিকেল কলেজ হাসপাতাল, সদর হাসপাতাল ও জেনারেল হাসপাতালসহ ৩৩টি কেন্দ্রের মাধ্যমে প্রজননস্বাস্থ্য ও অধিকার বিষয়ক প্রজনন স্বাস্থ্য শিক্ষা, স্বাস্থ্যসেবা ও সচেতনতা কার্যক্রম পরিচালনা করে আসছে। নেদারল্যান্ড ভিত্তিক সংগঠন রুটজাট্স এর আর্থিক সহায়তায় অ্যারো এর আঞ্চলিক সমন্বয়ে কিশোর-কিশোরীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার সুরক্ষায় আরএইচস্টেপ এর আরএইচআরএন একটি প্রকল্প পরিচালিত হচ্ছে। এই কার্যক্রমটি বাস্তবায়ন করছে আরএইচস্টেপ সহ ১১টি সংগঠন।

অতিথি হিসেবে কর্মশালায় বিষয় ভিত্তিক বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক সাইফুল ইসলাম, সহকারি পরিচালক ডাঃ ফারুক আজম নুর, আরএইচস্টেপ এর উপ-পরিচালক প্রোগ্রাম ডাঃ এলভিনা মোস্তারী, কনসালটেন্ট মাসুদুল হক, প্রজেক্ট অফিসার ফারিয়া হোসেন, সদর উপজেলার মালিবাড়ি অ্যাডলোসেন্ট কর্ণার ইনচার্জ মো. মঞ্জুর রহমান, আরএইচস্টেপ ক্লিনিক গাইবান্ধার প্রশাসনিক কর্মকর্তা মো. এনামুল হক প্রমুখ।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please