ধুনটে ২ স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা!

ধুনটে ২ স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা!
রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় দায়িত্বে অবহেলার অভিযোগে কমিউনিটি ক্লিনিকের ২ স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের সুপারিশসহ পত্র পাঠানো হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা স্বাক্ষরিত পত্রটি জেলা স্বাস্থ্য কর্মকর্তা বরাবরে পাঠানো হয়। বৃহস্পতিবার সকালের দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা এ তথ্য নিশ্চিত করেন।

গত ১৮সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিজুলী কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে স্বাস্থ্য সহকারী কেএম ফজলে রাব্বী ও কেএম জাহিদুল ইসলামকে কর্মস্থলে অনুপস্থিত পেয়েছেন। তিনি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেছিলেন। ফলে ২১ সেপ্টেম্বর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ৩ দিনের মধ্যে জবাব চেয়ে ২ স্বাস্থ্য সহকারিকে শোকজ নোটিশ দেন। তারা নির্ধারিত সময়ের মধ্যে জবাব দাখিল করেন।

সরকারি ভাবে গ্রামীন জনগোষ্টির স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দেশের অন্যান্য স্থানের ন্যায় ধুনট উপজেলার হিজুলী গ্রামে কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করা হয়েছে। সেখানে সেবাদানের জন্য একজন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি), ২জন স্বাস্থ্য সহকারী ও একজন পরিবার কল্যান সহকারী নিয়োজিত রয়েছেন। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান করা হয়।

এরমধ্যে ২জন স্বাস্থ্য সহকারীর শনি, মঙ্গল ও বুধবার ওই ক্লিনিকে দায়িত্ব পালনের কথা। কিন্ত হিজুলী কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী কেএম ফজলে রাব্বী ১-১৮ সেপ্টেম্বর এবং কেএম জাহিদুল ইসলাম ১৫-১৮ সেপ্টেম্বর পর্যন্ত কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। অথচ তারা দুই জনই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে কোন প্রকার ছুটি নেননি।

ধুনট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. হাসানুল হাছিব এ তথ্য নিশ্চিত করে বলেন, শোকজের জবাব সন্তোষ জনক না হওয়ায় ২ স্বাস্থ্য সহাকরির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহনের জন্য ২৫ সেপ্টেম্বর সুপারিশসহ পত্র পাঠানো হয়েছে। জেলা স্বাস্থ্য কর্মকর্তার অনুমতি সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please