গ্রীনপা‌র্কের উ‌দ্যো‌গে দিনব্যপী শিক্ষক কর্মশালা অন‌ুষ্ঠিত

S M Ashraful Azom
0
গ্রীনপা‌র্কের উ‌দ্যো‌গে দিনব্যপী শিক্ষক কর্মশালা অন‌ুষ্ঠিত
শামীম তালুকদার: সি‌লে‌টের হবিগঞ্জ জেলার বাহুবলে গ্রীনপার্ক স্কুল এন্ড কলেজ  এ  Essential teaching skills & strategies বিষয়ে দিনব্যাপী শিক্ষক প্রশিক্ষণ কর্মশালা অনু‌ষ্ঠিত হয়।

উক্ত কর্মশালা উদ্বোধন করেন প্রতিষ্ঠানের স্বনামধন্য অধ্যক্ষ প্রথিতযশা শিক্ষক  জনাব মো ইসহাক মিয়া এবং বক্তব্য রাখেন উদ্যোক্তা পর্ষদের সদস্য জনাব আবদুল আজিজ,  আবদুল আউয়াল আনসারী  ও মখলিছুর রহমান।

দিনব্যপী কর্মশালার সমাপ‌নি‌ অনুষ্ঠা‌নে সহকারী শিক্ষক শামীম তালুকদার ব‌লেন,এ ধর‌ণের অত্যবশ্যকীয় ওয়ার্কশপ প্র‌তিষ্ঠান  কতৃক আ‌য়োজন সি‌লেট অঞ্চলসহ সমগ্র বাংলা‌দেশের জন্য দৃষ্টান্ত,সরকা‌রের পাশাপা‌শি এ ধর‌ণের (ম্যা‌টে‌রিয়াল,আন্তজা‌তিক মা‌নের ট্রেইনার, ইন্টার এক‌টিভ পদ্ধ‌তি‌ ইত্যা‌দি) ওয়ার্কশপ আ‌য়োজন উন্নত মানু‌ষের সু‌চিন্তার কার‌ণে প্রয়া‌সে সম্ভব হ‌য়ে‌ছে।

দি হোপ ইন্টারন্যাশনাল স্কু‌লে সহকারী শিক্ষক ব‌লেন,প্র‌শিক্ষ‌ণটি সবার অত্যন্ত উপকার হ‌য়ে‌ছে সে সা‌থে এর যথাযথ অনুশীলন নি‌শ্চিত হ‌লে প্রকৃত কাজ হ‌বে।

কর্মশালাটি পরিচালনা করেন সিলেট সরকারি পাইলট উচ্চবিদ্যালয়ের ইংরেজি বিষয়ের সিনিয়র শিক্ষক যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, থাইল্যান্ড ও ভারতে প্রশিক্ষিত মাস্টার ট্রেইনার জনাব আবু নাসের মুহাম্মদ সুফিয়ান, আশরাফুল ওয়াদুদ ও আবদুল আউয়াল আনসারী সমন্বয়ে গঠিত প্রশিক্ষক দল।

এতে গ্রীনপার্ক স্কুল এন্ড কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।  পাঠদানের কৌশল, সৃজনশীল প্রশ্ন প্রনয়ণ ও উত্তর পত্র মূল্যায়ের উপর একটি প্রাণবন্ত কর্মশালা বাহুবলের শিক্ষার মানোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা করা যায়। কর্মশালার  সমাপনীতে গ্রীন পার্ক স্কুল এন্ড কলেজের উদ্যোক্তা পর্ষদের চেয়ারম্যান ও বাংলাদেশ বেতার সিলেট এর উপপরিচালক জনাব আবুল হক (২৪তম বি‌সিএস ক্যাডার) কর্মশালার গুরুত্ব তুলে ধরেন এবং এতে  অংশগ্রহণকারী সকল শিক্ষক, প্রতিষ্ঠান কর্তৃপক্ষ ও প্রশিক্ষক বৃন্দকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

সকলের সহযোগিতা থাকলে এ ধরনের কর্মশালা অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top