ভোরের দিকে বাংলাদেশ অতিক্রম করবে ঘূর্ণিঝড় বুলবুল

S M Ashraful Azom
0
ভোরের দিকে বাংলাদেশ অতিক্রম করবে ঘূর্ণিঝড় বুলবুল
সেবা ডেস্ক: ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সুন্দরবন উপকূলে আঘাত হেনে আরো দুর্বল হয়ে আজ ভোরের দিকে বাংলাদেশ অতিক্রম করবে বলে শনিবার দিবাগত রাতে আবহাওয়া অধিদফতরের এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, ভোরের দিকে বাংলাদেশ অতিক্রম করবে ঘূর্ণিঝড় বুলবুল। এ সময় ঘূর্ণিঝড়ের প্রভাবে দেশের বিভিন্ন অঞ্চলে দমকা হাওয়াসহ মাঝারি থেকে ভারী বা অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এর প্রভাবে স্বাভাবিক জোয়ারের চেয়ে ৫ থেকে ৭ ফুট বেশি উচ্চতার বায়ুতাড়িত জলোচ্ছ্বাসের সম্ভাবনাও রয়েছে।

বর্তমানে এটি  অতিপ্রবল ঘূর্ণিঝড় থেকে প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। ঘূর্ণিঝড়টি কেন্দ্রের ৬৪ কি. মি এর মধ্যে ঝড়ের গতিবেগ ঘন্টায় ১০০ কি.মি. এর মতো। ঘণ্টায় ৫-৮ কি. মি বেগে উত্তর পূর্ব দিকে এগোচ্ছে।

এর আগে আবহাওয়া অধিদফতর জানায়, শনিবার রাত ৯টায় পশ্চিমবঙ্গ ও খুলনা উপকূলে আঘাত করে ঘূর্ণিঝড়টি। পরে ১০০ থেকে ১২০ কিলোমিটার গতিতে সুন্দরবনের শরণখোলা রেঞ্জের দুবলার চরে প্রথম আঘাত হানে এ ঘূর্ণিঝড়।

এদিকে ঘূর্ণিঝড়ের কারণে মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা ভোলা, বরগুনা, পটুয়াখালী, বরিশাল, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরা ও এর অদূরবর্তী দ্বীপ ও চরগুলো ১০ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে।

চট্টগ্রাম সমুদ্র বন্দরকে ৯ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা চট্টগ্রাম, নোয়াখালী, লক্ষ্মীপুর, ফেনী, চাঁদপুর ও তার অদূরবর্তী দ্বীপ ও চরগুলোকে ৯ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় থাকবে। কক্সবাজার উপকূলকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top