খাদ্যে ভেজালকারীকে ধরিয়ে দিতে ফোন করুন ‘৩৩৩’

S M Ashraful Azom
0
খাদ্যে ভেজালকারীকে ধরিয়ে দিতে ফোন করুন ‘৩৩৩’
সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের ‘৩৩৩’ জাতীয় তথ্য সেবার হটলাইনের মাধ্যমে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ) সেবা দেবে ভোক্তাদের। নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের (বিএফএসএ) চেয়ারম্যান সৈয়দা সারওয়ার জাহান জানান,  ‘৩৩৩’ নম্বরে যেকেউ ফোন দিয়ে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কার্যক্রম সম্পর্কে তথ্য জানতে পারবেন।

এছাড়া ৭ নভেম্বর থেকে সাধারণ মানুষ এই হটলাইনে ফোন করে ভেজাল খাদ্যের বিষয়ে অভিযোগও করতে পারবেন। অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তা তথ্য যাচাই-বাছাই করে যত দ্রুত সম্ভব আইন অনুযায়ী ব্যবস্থা নেবে।

নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ আরও জানায়, খাদ্যে ভেজাল, উৎপাদন, আমদানি, মজুত, বিপণন, ভোগ-সংক্রান্ত যাবতীয় সমস্যার বিষয়ে ৩৩৩ হটলাইনে অভিযোগ জানানো যাবে। দায়ের করা অভিযোগটি সরাসরি নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যানের কাছে পাঠানো হবে।

বিএফএসএর চেয়ারম্যান জানান, সরকারের এক্সেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের আওতায় হটলাইনটি চালু করা হলেও আগামীতে কর্তৃপক্ষের নিজের অধীনে আনা হবে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় হটলাইনটি নিজস্ব কল সেন্টারের মাধ্যমে পরিচালিত হবে।

উল্লেখ্য, সরকারি বিভিন্ন তথ্যসেবা, কর্মকর্তাদের তথ্য, বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকার এবং পর্যটন ও জেলা সম্পর্কিত যেকোনও তথ্য জানতে ৩৩৩ হটলাইন চালু হয় ২০১৮ সালে। প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় ‘৩৩৩’ কল সেন্টারটির উদ্বোধন করেন। ‘সরকারি তথ্য ও সেবা সব সময়’ স্লোগানে চালু হয় নতুন কল সেন্টারটি। কল সেন্টারটি ২৪ ঘণ্টা সেবা দিয়ে থাকে। প্রাথমিকভাবে এটুআই কর্মসূচির মাধ্যমে ৬৪টি জেলায় এই কল সেন্টার সেবা পরীক্ষামূলকভাবে চালু করা হয়েছিল। পরীক্ষামূলক কার্যক্রমের আওতায় এই কল সেন্টারের মাধ্যমে ২০১৮ সালের মার্চ পর্যন্ত প্রায় ৬ লাখের বেশি নাগরিককে বিভিন্ন ধরনের তথ্য সেবা দেওয়া হয়েছে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top