ভিন্ন রূপে ফুলছড়িতে পুরুষ রান্না উৎসব অনুষ্ঠিত

S M Ashraful Azom
0
ভিন্ন রূপে ফুলছড়িতে পুরুষ রান্না উৎসব অনুষ্ঠিত
গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার ফুলছড়িতে ‘ভিন্ন রূপে পুরুষ’ রান্না উৎসব ২০১৯ এবং খাদ্য মেলা আজ ৪ নভেম্বর সোমবার অনুষ্ঠিত হয়েছে। নেদারল্যান্ড পররাষ্ট্র মন্ত্রণালয়ের আর্থিক ও একশন এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় এসকেএস ফাউন্ডেশনের পাওয়ার প্রকল্পের আওতায় ফুলছড়ি উপজেলা নারী উন্নয়ন ফেডারেশনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপি এই উৎসব অনুষ্ঠিত হয়।

সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং গৃহস্থালির কাজে বিশেষ করে রান্না করার ক্ষেত্রে পুরুষের অংশগ্রহণকে উৎসাহিত অর্থাৎ ঘরের কাজে নারীদের সাহায্য সহযোগিতা করাও এই প্রতিযোগিতার উদ্দেশ্য বলে জানান উদ্যোক্তারা।

রান্না উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এম.পি।

এসকেএস ফাউন্ডেশনের সমন্বয়কারী সুরুজ আলী সরকারের সভাপতিত্বে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা সিভিল সার্জন ডাঃ আবু হানিফ, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান জি.এম. সেলিম পারভেজ, ফুলছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. আবু রায়হান দোলন, একশন এইড বাংলাদেশের পাওয়ার প্রকল্পের কো-অর্ডিনেটর ইসরাত জাহান বিজু, এসকেএস ফাউন্ডেশনের পাওয়ার প্রকল্পের সমন্বয়কারী জালাল উদ্দিন, নারী নেত্রী বিথী বেগম প্রমুখ।

পরে ডেপুটি স্পিকার এ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া এম.পি সহ অতিথিবৃন্দ পুরুষদের রান্না করা খাবারের পসরা বসানো বিভিন্ন স্টল পরিদর্শন করেন এবং রান্না করা খাবারের স্বাদ গ্রহণ করেন।

মেলায় অংশ নেয়া ১৮ টি স্টলে পুরুষরা মাছ, মাংস, সবজি, ভর্তা, ভাজিসহ অন্তত ৭০ রকমের খাবার রান্না করে। এ ছাড়া পিঠা ও পায়েসসহ বিভিন্ন ধরনের খাবার তৈরি করে স্টলে পসরা বসায় পুরুষ রাঁধুনিরা। দিনব্যাপী উৎসব শেষে সন্ধ্যায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, গাইবান্ধার ফুলছড়ি উপজেলার উদাখালী, কঞ্চিপাড়া, উড়িয়া, গজারিয়া ও ফজলুপুর ইউনিয়নের গ্রামীণ অতিদরিদ্র ও দরিদ্র নারীদের অর্থনৈতিক ক্ষমতায়নের লক্ষে নেদারল্যান্ড পররাষ্ট্র মন্ত্রণালয়ের আর্থিক ও একশন এইড বাংলাদেশের কারিগরি সহযোগিতায় প্রকল্পভুক্ত নারী-পুরুষদের নিয়ে কাজ করছে এসকেএস ফাউন্ডেশনের পাওয়ার প্রকল্প।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top