ইসলামপুরে জেল হত্যা দিবসে আলোচনা ও দোয়া মাহফিল

S M Ashraful Azom
0
ইসলামপুরে জেল হত্যা দিবসে আলোচনা ও দোয়া মাহফিল
লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে জেল হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে রবিবার সন্ধ্যায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল এতে সভাপতিত্ব করেন। সাধারণ সম্পাদক এড.আঃ সালামের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এড.জামান আব্দুন নাছের বাবুল,সহ সভাপতি উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবু নাছের চৌধুরী চার্লেস,শাহাদত হোসেন স্বাধীন,আঃ রাজাজক লার মিয়া,মজিবর রহমান শাহজাহান,হাবিবুর রহমান চৌধুরী শাহিন,যুগ্ম সম্পাদক ফরিদ উদ্দিন আহমেদ,পৌর আওয়ামী লীগের সভাপতি নুর ইসলাম নুর,যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম বাবু প্রমূখ।

এ সময় উপজেলা আওয়ামী লীগের শ্রম বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর আলম,পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংকন কর্মকার,তথ্য সম্পাদক খোরশেদ আলম,দপ্তর সম্পাদক সালউদ্দিন শাহসহ উপজেলা ও পৌর আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ,কৃষকলীগ,ওলামা লীগের নেতাকর্মী এতে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য যে,১৯৭৫ সালের ৩ নভেম্বর মধ্যরাতে ঢাকা কেন্দ্রীয় কারাগারের নিভৃত প্রকোষ্ঠে বন্দি অবস্থায় হত্যা করা হয় জাতীয় চার নেতা প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে।

সেদিনের ওই ঘটনা দেশবাসীসহ সমগ্র বিশ্ব স্তম্বিত হয়েছিল। কারাগারের নিরাপদ আশ্রয়ে জঘন্য ও বর্বরোচিত এই হত্যাকান্ড পৃথিবীর ইতিহাসে বিরল।

মানবসভ্যতার ইতিহাসে কলঙ্কময়, রক্তঝরা ও বেদনাবিধুর রাত। ৭৫-এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা ও তার সহযোদ্ধা জাতীয় চার নেতাকে হত্যা একই সূত্রে গাঁথা।

বঙ্গবন্ধুকে হত্যার পর খন্দকার মোশতাক আহমদের নেতৃত্বে ষড়যন্ত্রকারীরা জাতীয় চার নেতাকে তাদের সরকারে যোগদানের প্রস্তাব দিয়েছিল। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এ জাতীয় চার নেতা তা প্রত্যাখ্যান করেন। এ কারণে তাদের নির্মমভাবে জীবন দিতে হয়।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top