শেরপুরে যৌতুক মামলায় স্বামীর ২ বছরের সশ্রম কারাদন্ড

শেরপুরে যৌতুক মামলায় স্বামীর ২ বছরের সশ্রম কারাদন্ড
রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি: শেরপুরে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের মামলায় নাজমুল হাসান (২৭) নামে এক যুবককে ২ বছরের সশ্রম কারাদন্ড ও ২ হাজার টাকা অর্থদন্ড, অনাদায়ে আরও ১ মাসের কারাদন্ড দিয়েছে আদালত। ২৬ নভেম্বর মঙ্গলবার দুপুরে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মহসিনা হোসেন তুসি ওই রায় ঘোষণা করেন। নাজমুল নালিতাবাড়ী উপজেলার মরিচপুরান ইউনিয়নের বাশকান্দা বাজার এলাকার আজিমদ্দিনের ছেলে। তবে নাজমুল পলাতক রয়েছে।
বাদীপক্ষের আইনজীবী রফিকুল ইসলাম আধার মামলার নথির উদ্বৃতি দিয়ে জানান, ২০১৫ সালের ২০ নভেম্বর শেরপুর শহরের দমদমা কালিগঞ্জ মহল্লার সোয়াদ আলীর কন্যা শারমিন আক্তারকে সম্পর্কের সূত্রে বিয়ে করে নাজমুল হাসান। পরবর্তীতে ২০১৭ সালের ২৪ ফেব্রুয়ারি ১ লক্ষ টাকা যৌতুক আদায়ে ব্যর্থ হয়ে স্ত্রী শারমিনকে নিজ বাড়ি থেকে তাড়িয়ে দেয় নাজমুল।

ওই ঘটনায় একই বছরের ৩০ মে নালিতাবাড়ীর আমলী আদালতে নাজমুল হাসানের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনের ৪ ধারায় একটি নালিশী মামলা দায়ের করেন শারমিন। ওই মামলায় সমন পেয়ে হাজির হয়ে জামিন পেলেও পরবর্তীতে পলাতক হয় নাজমুল। এরপর তার অনুপস্থিতিতে বিচার কার্য শুরু হয়। বিচারিক পর্যায়ে বাদীসহ ৩ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ করা হয়। পরে তাকে দোষী সাব্যস্ত করে ওই সাজা দেওয়া হয়।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please