‘জমজমাট আইডিয়াল বই মেলা’

S M Ashraful Azom
0
‘জমজমাট আইডিয়াল বই মেলা’
ফয়জুর রহমান, গাজীপুর প্রতিনিধি:

"বই মোদের স্বপ্নের তরী,
জ্ঞান সমুদ্র দেব পাড়ি।"
এ শ্লোগানকে সামনে রেখে সফিপুর আইডিয়াল পাবলিক কলেজে শুক্রবার সকালে শুরু হয়েছে 'আইডিয়াল বই মেলা।' দুইদিন ব্যাপী মেলার প্রথম দিনেই জমে উঠেছে  উক্ত বই মেলা।
সকাল ১০টায় ফিতা কেটে শুভ উদ্বোধন ঘোষণা করেন সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন কালিয়াকৈর প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোঃ আব্দুল আলীম সরকার , কালিয়াকৈর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাহাবুব হাসান মেহেদী, মাসুদ রানা, ডাঃ মাজহারুল আলম সোহেল, আশরাফুজ্জামান, মিজানুর রহমান, পাঠান আজহার, অত্র প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী, ছাত্রছাত্রী এবং উপস্থিত ক্রেতা ও দর্শনার্থীরা।

মেলার স্টল ব্যবস্থাপক মোঃ মনির হোসেন জানান আমরা বিভিন্ন প্রকাশনীর কয়েকশত রকমের বই এই মেলায় আমদানি করেছি। পর্যাপ্ত বই বিক্রি করতেও পেরেছি।  ছুটির দিন হওয়ায় লোকসমাগমও ছিল চোখে পড়ার মতো।ফেরার পথে সকলের হাতেই একাধিক বই লক্ষ্য করা যায়।

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান জানান বর্তমান প্রজন্ম প্রযুক্তি নির্ভর। তাদের মেধাকে করাল গ্রাস করে চলছে বিভিন্ন সামাজিক মিডিয়াসহ অনলাইন কার্যক্রম। যার ফলে মেধাবী শিক্ষার্থীরাও বই পড়া থেকে দূরে সরে যাচ্ছে। ছেলে- মেয়েদের বই পড়তে উদ্বুদ্ধকরণ ও বইয়ের সাথে সম্পৃক্ততা বাড়ানোর জন্যে এ আয়োজন করা হয়েছে। ধারাবাহিকভাবে  প্রতি বছর এ আয়োজন করার ঘোষণাও দেন তিনি।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top