ফেসবুকে গুজব ছড়ানোকারীরা নজরদারীতে রয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

S M Ashraful Azom
0
ফেসবুকে গুজব ছড়ানোকারীরা নজরদারীতে রয়েছে  স্বরাষ্ট্রমন্ত্রী
সেবা ডেস্ক: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে গুজব ছড়িয়ে যারা অপপ্রচার করছে তাদের সবাইকে শনাক্ত করা সম্ভব হচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার (০৩ নভেম্বর) সচিবালয় বিটে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম (বিএসআরএফ) আয়োজিত ‘বিএসআরএফ সংলাপ’অনুষ্ঠানে তিনি এ কথা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ফেসবুকে যেভাবে গুজব রটানো হয় এবং যার যেটা ইচ্ছা সেটাই প্রকাশ করে। আমরা কিন্তু বারবার বলে আসছি যা সত্য বা যা তথ্য আছে সেটাই, তথ্যের বাইরে কিছু দেবেন না। নিজের কাছে নিজে প্রশ্ন করুন এটা ঘটতে পারে কি পারে না। নিজের কাছে নিজে প্রশ্ন করলে উত্তরটা পেয়ে যাবেন।

তিনি বলেন, এসব গুজব দিয়ে যারা জাল সৃষ্টি করতে চায়, তাদের একটা উদ্দেশ্য থাকে। তাদেরকে হুঁশিয়ার করছি এবং সবাইকে জানাতে চাই গুজবে বিশ্বাস করবেন না।

মন্ত্রী বলেন, যারা এ ধরণের কাজ করছেন, আমরা কিন্তু সবাইকে শনাক্ত করতে পারছি, এধরণের কাজ যারা করবেন কিংবা করছেন- এটুকুই বলবো হয়তো দুইদিন সময় বেশি লাগছে, কিন্তু আমরা শনাক্ত করছি। বিচারের মুখোমুখি তাদের আমরা করবো।

যারা ফেসবুক ব্যবহার করেন তাদেরকে সাবধানতা অবলম্বন করার জন্য অনুরোধ জানানো হয়েছে বলে জানান মন্ত্রী।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top