ফের বাঁশখালীতে বাঁশের সাঁকোই লাশ পারাপার!

ফের বাঁশখালীতে বাঁশের সাঁকোই লাশ পারাপার!
শিব্বির আহমদ রানা, বাঁশখালী সংবাদদাতা, চট্টগ্রামঃ ফের বাঁশখালীতে বাঁশের সাঁকোই চরম ঝুঁকি নিয়ে দ্বিতীয়বারের মতো লাশ পারাপার করার ঘটনা ঘটেছে। চলতি বছরের জুলাই মাসে একই এলাকায় নৌকায় লাশ পারাপার করে স্থানীয় কবরস্থানে এক বৃদ্ধার লাশের জানাযা সম্পন্ন হয়।

সোমবার (৪ নভেম্বর) চট্টগ্রামের বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নে বাঁশের সাঁকো দিয়ে লাশ পারাপারের ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার ১১নং পুঁইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সরলিয়াঘানার আনু বাপের বাড়ির লোহাই পাড়ার নুরুল ইসলামের স্ত্রী সাজেদা বেগমের লাশটি দাফনের জন্য খাসমতিয়া জামে মসজিদে তাদের স্থানীয় কবরস্থানে নিয়ে যেতে এই বিপত্তি ঘটে।

স্থানীয়রা জানিয়েছেন, নৌকায় করে লবণ পারাপারের জন্য ওই এলাকার প্রভাবশালী  চক্রের সাথে লবণ ব্যবসায়ীদের যোগসাজশে আরব শাহ্ বাজার সংযোগ পুইছড়ি রেজাউল পাশা সড়কের উপর দিয়ে নির্মিত কংক্রিটের কালভার্টটি ভেঙ্গে ফেলা হয়েছে। সেই থেকে বাঁশের সাঁকোই ভরসা স্থানীয়দের। পরবর্তী স্থানীয়দের নানা অভিযোগের প্রেক্ষিতে সেতু নির্মাণ করার কথা বললেও বছর গড়িয়ে যায় সেতুর সংস্কার হয়নি। আর এতেই ঘটছে বিপত্তি। এবার ঘটেছে বাঁশের সাঁকো দিয়ে লাশ পারাপারের ঘটনা। আর এতেই স্থানীয়দের মধ্যে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

স্থানীয় মো. রুবেল নামের একজন বলেন, সরলিয়াঘোনা খালের ওপর ব্রীজের বিকল্প হিসেবে নির্মাণ করা হয় বাঁশের সাঁকো। জনগুরুত্বপূর্ণ দীর্ঘ দুই কিলোমিটার দূরত্বের সড়কে বন্ধ হয়ে যায় সাধারণ যানবাহন চলাচল। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে সাঁকো পারাপার করছে পুইছড়ি ইজ্জতিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়, পুইছড়ি ইসলামিয়া কামিল মাদরাসা ও মাষ্টার নজির আহমদ বিশ্ববিদ্যালয় কলেজে পড়ুয়া শিক্ষার্থীসহ সাধারণ পথচারী।

সাধারণ পথচারীরা জানান, সড়কের উপর নির্মিত ২০ ফুট দৈর্ঘ্যের বাঁশের সাঁকোই আমাদের একমাত্র ভরসা। জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত আমাদের সাঁকো পারাপার করতে হয়। তারা খালের উপর সেতু নির্মাণের জন্য কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please