দেওয়ানগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৩ ড্রেজার ধ্বংস

S M Ashraful Azom
0
দেওয়ানগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১৩ ড্রেজার ধ্বংস
সেবা ডেস্ক: জামালপুরের দেওয়ানগঞ্জের যমুনা, ব্রহ্মপুত্র ও জিঞ্জিরাম নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিনে বালু উত্তোলন করায় ১৩টি ড্রেজার মেশিন ধ্বংস করেছে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুলতানা রাজিয়া। গতকাল ৪ নভেম্বর ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান চালান তিনি।

জানা গেছে, দীর্ঘদিন ধরে একটি কুচক্রিমহল স্থানীয় বিভিন্ন নদী থেকে ড্রেজার মেশিনে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এ নিয়ে ৩০ অক্টোবর বিভিন্ন সংবাদপত্রে সংবাদ প্রকাশের পর স্থানীয় প্রশাসনে টনক নড়ে। দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা রাজিয়া ৪ নভেম্বর বালু উত্তোলন বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালান। অভিযানের সময় তিনি চিকাজানী, চুকাইবাড়ী, যমুনা নদী ও বাহাদুরাবাদের ঝালুরচর ব্রহ্মপুত্র নদী থেকে ১৩টি ড্রেজার মেশিন জব্দ করেন। পরে তা পুড়িয়ে ধ্বংস করা হয়।

এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আক্তার, দেওয়ানগঞ্জ মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কামরুজ্জামান, দেওয়ানগঞ্জ ইউনিয়ন ভূমি কর্মকর্তা রোকসানা আক্তার, বাহাদুরাবাদ ইউনিয়ন ভূমি কর্মকর্তা মামুন মিয়া উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুলতানা রাজিয়া জানান, পরিবেশ রক্ষায় বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top