ইসলামপুরে গ্রাম আদালতের রিফ্রেসার্স প্রশিক্ষণ

ইসলামপুরে গ্রাম আদালতের রিফ্রেসার্স প্রশিক্ষণ
লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুর উপজেলায় গ্রাম আদালতের দুইদিনব্যাপী রিফ্রেসার্স দুইদিন ব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে। বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার উপজেলা মিলনায়তনে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

গ্রামের শান্তি, সুশাসন প্রতিষ্ঠায় সামাজিক হৃদ্যতা বৃদ্ধি করতে উপজেলার গ্ইাবান্ধা ইউনিয়ন ও পলবান্ধা ইউনিয়ন পরিষদের সদস্যদের নিয়ে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন-স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মোহাম্মদ কবির উদ্দীন,উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান,ইউএনডিপি জেলা প্রতিনিধি মালিক শামীম আক্তার, বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী রুবিনা বেগম প্রমুখ।

প্রশিক্ষনে প্রধান অতিথি বলেন- মানুষকে সম্পদে রূপান্তর করতে হলে দক্ষতা বৃদ্ধি করা খুবই প্রয়োজন। দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণের বিকল্প নেই। এ সময় গ্রাম আদালত আইন ও বিধি,শুদ্ধাচার,মুল্যবোধসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোকপাত করেন।

এছাড়াও সমাজের শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে গ্রাম আদালতের মাধ্যমে অল্প সময়ে স্বল্প খরচে সাধারণ জনগণ সঠিক বিচার পেতে জনপ্রতিনিধিসহ সকলের সহযোগীতা কামনা করেন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please