বকশীগঞ্জে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা

বকশীগঞ্জে স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা
বকশীগঞ্জ প্রতিনিধি : জামালপুরের বকশীগঞ্জে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক স্বাভাবিক সেবা প্রসব সেবা জোরদারকরণের লক্ষ্যে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

২৭ নভেম্বর বুধবার পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ ইউনিটের আয়োজনে এবং উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের বাস্তবায়নে উপজেলা পরিষদ মিলনায়তনে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার।

বকশীগঞ্জ উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের মেডিকেল অফিসার ডা. সোনিয়া আক্তারের সঞ্চালনায় এবং বকশীগঞ্জ ইউএনও আ.স.ম জামশেদ খোন্দকারের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিসেস ও লাইন ডাইরেক্টর এর পরিচালক ডা.মোহাম্মদ শরীফ ,জামালপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. সাজদা ই জান্নাত, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসান শাহীন, বকশীগঞ্জ পৌরসভার মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, বগারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম লিচু, নিলক্ষিয়া ইউনিয়নের চেয়ারম্যান নজরুল ইসলাম সাত্তার, মেরুরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম জেহাদ প্রমুখ।

অবহিতকরণ কর্মশালায় প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ  কেন্দ্রে ২৪ ঘন্টা নিরাপদ স্বাভাবিক প্রসব সেবাকে আরো জোরদার করার বিষয়ে গুরুত্ব দেওয়া হয়। মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রাতিষ্ঠানিক প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে এই কর্মশালার আয়োজন করা হয়।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please