শীতে মা ও মেয়ের কষ্টে বুকফেটে যায় পলাশবাড়ীর দৃষ্টিপ্রতিবন্ধি আনিসের

S M Ashraful Azom
0
শীতে মা ও মেয়ের কষ্টে বুকফেটে যায় পলাশবাড়ীর দৃষ্টিপ্রতিবন্ধি আনিসের
গাইবান্ধা জেলা প্রতিনিধি: শীতের সময় গর্ভধারিনী মায়ের কষ্ট লাঘব করতে না পেরে নিদারুন কষ্ট বুকে নিয়ে চলছে দৃষ্টি প্রতিবন্ধি আনিস বয়াতি।

চারিদিকে ঘন কুয়াশা,বইছে ঠান্ডা বাতাস ভাঙ্গা ঘরে ঠান্ডায় কাপছে গর্ভধারিনী মা ও আমার কন্যা সন্তান সারাদিন চেয়ে চিন্তে যা পাই তা দিয়ে খাদ্যের ব্যবস্থায় হয়না শীতের কাপড় কিনবো কি দিয়ে। মা ও মেয়ে কষ্ট দেখতে পাই না তবে শীতে কষ্ট যখন নিজেও ভোগী তখন মনের কষ্টে বুক ফেটে যায় । কেমন সন্তান আর বা কেমন বাবা আমি মা ও মেয়ের শীত নিবারণ করার সামর্থ্য আমার নেই । কি করে থাকবে আমি যে অন্ধ কাজ কাম করতে পারি না চেয়ে চিন্তে ২ কেজি চালের টাকা জোগাড় করাই যেন পাহাড় সমান বোঝা সেখানে শীতের কাপড় কিনবো কি করে। ছোটকালে বাবা মাকে তালাক দেয় সেই হতে নানা বাড়ীতে তিন শতক জায়গায় একটি ভাঙ্গা ঘরে বসবাস। ঘরটি কখন জানি ভেঙ্গে পড়ে যায় ঠিক নেই শুনছি সরকার দরিদ্র মানুষ গুলোকে নতুন বাড়ী করে দিচ্ছে আর আমরা দরিদ্রসীমার সর্ব নি¤েœ থেকেও আজ ঘর থাকলো দুরের কথা সামান্য শীতের কম্বল পাই না। কষ্টে বুক ফেটে যায় চোখের পানি মুখেই শুকায় কারো দয়াও হয় না । কতজনের কাছে গেলাম কেউ একটা কম্বল দিলো না কারো কাছে পেলাম না একটি কম্বল। কি করে মা ও মেয়ের শীত নিবারণ করবো ভাঙ্গা ঘরটি ঠিক করবো।

এভাবেই বলছিলেন আর চোখের পানি মুছছিলেন দৃষ্টিপ্রতিবন্ধি আনিস বয়াতি । গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার কিশোরগাড়ী ইউনিয়নের সুলতানপুর বাড়াইপাড়া গ্রামে মা কোহিনুর বেগম (৬০), মেয়ে হানিফা খাতুন (৭) কে নিয়ে দৃষ্টি প্রতিবন্ধি বয়াতি আনিসের বসবাস ।

সারাদিন ঢোলবাজিয়ে মানুষকে গান শুনিয়ে চেয়ে চিন্তে যা পায় তাই নিয়ে এ তিন সদস্যের পরিবারটির মানবেতর জীবনযাপন। জেলার চারিদিকে শীত যেন ঝেকে বসেছে এ শীতে একটি ভাঙ্গাচুরা টিনের ঘরে এ পরিবারটির বসবাস। শীতে দিনে একদিকে যেমন শীতবস্ত্রে সংকট অপরদিকে রয়েছে বাসস্থান সংকট বসবাসের একমাত্র ঘরটি ভাঙ্গাচুরা হওয়ায় রাতদিন ঘরটিতে বাতাস প্রবেশ করে এতে ঘরটি বসবাস করা দায় হয়ে পড়েছে তাদের ।

স্থানীয়রা জানায় পরিবারটি পরের বাড়ীতে চেয়ে চিন্তে জিবন নির্বাহ করে বসবাস করার ঘরটি কখন জানি পড়ে যায়। অসহায় পরিবারটির পাশে সরকারের সংশ্লিষ্ট বিভাগ গুলোর কর্মকর্তারা ও সমাজের বিত্তবান মানুষের এগিয়ে আসা প্রয়োজন।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top