নেপাল সফর শেষে দেশে ফিরেছেন সেনাপ্রধান

S M Ashraful Azom
0
নেপাল সফর শেষে দেশে ফিরেছেন সেনাপ্রধান
সেবা ডেস্ক: বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ নেপাল সফর শেষে আজ দুপুর ২টার দিকে দেশে ফিরেছেন বলে জানিয়েছেন আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) সহকারী পরিচালক রাশেদুল আলম খান।

সফরের সময় তিনি নেপালের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মন্ত্রী ও কর্মকর্তাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

আইএসপিআর জানায়, সেনাবাহিনী প্রধান আজ মঙ্গলবার নেপাল সেনাবাহিনীর একটি ইউনিট পরিদর্শন করেন।

এরআগে সোমবার সেনাপ্রধান আজিজ আহমেদ নেপালের রাষ্ট্রপতি বিদ্যা দেবী ভান্ডারী ও প্রধানমন্ত্রী খড়গ প্রসাদ শর্মা অলির সঙ্গে সাক্ষাৎ করেন। সাক্ষাতে সেনাবাহিনী প্রধান তাদের সঙ্গে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময়, শুভেচ্ছা সফর ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

এছাড়া সেনাবাহিনী প্রধান নেপাল সেনাবাহিনীর বীরেন্দ্র পিস অপারেশন ট্রেনিং সেন্টার (বিপিওটিসি) পরিদর্শন করেন।

এরআগে গত শনিবার সেনাবাহিনী প্রধান নেপাল সেনাবাহিনীর ওয়ের্স্টান ডিভিশন সদর দফতর পরিদর্শন করেন। এছাড়া নেপালে সফররত বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ রোববার নেপালের সহকারী প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী ঈশ্বর পোখারেল এবং সেনাবাহিনী প্রধান জেনারেল পুর্না চন্দ্র থাপার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। সাক্ষাতের সময় সেনাবাহিনী প্রধান তাদের সঙ্গে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে বিরাজমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কের উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময়, শুভেচ্ছা সফর ও পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে আলোচনা করেন বলেও জানায় আইএসপিআর।

সেনাবাহিনী প্রধান গত শুক্রবার নেপালে পৌঁছান। এ সময় নেপাল সেনাবাহিনী সদর দফতরে নেপালের একটি চৌকষ সেনাদল বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে গার্ড অব অনার প্রদান করেন। সেনাবাহিনী প্রধান নেপালের আর্মি প্যাভিলিয়নে পুষ্পস্তবক অর্পনের মাধ্যমে নেপালের ‘বীর সম্রাট’ শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top