সড়ক নির্মানে অনিয়মের প্রতিবাদে সড়ক অবরোধ

সড়ক নির্মানে অনিয়মের প্রতিবাদে সড়ক অবরোধ
গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা জেলার ফুলছড়ি বাজার সংলগ্ন  বেইলি ব্রিজের স্থলে ১৬০ ফিট সড়ক নির্মানে ঠিকাদার ও সড়ক জনপদ বিভাগের গাফিলতি ও অনিয়মের প্রতিবাদে গাইবান্ধা-ফুলছড়ি আঞ্চলিক মহাসড়ক দেড় ঘন্টা অবরোধ করে  বিক্ষোভ মিছিল মানববন্ধন ও গনজামায়েত কর্মসুচি পালন করেন স্থানীয়রা।

আজ ৭ ফ্রেব্রæয়ারি শুক্রবার  সকাল ১০ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত টানা দেড় ঘন্টা গাইবান্ধা-ফুলছড়ি আঞ্চলিক মহাসড়কে এই কর্মসুচি পালন করা হয় । মহাসড়ক দেড় ঘন্টা অবরোধের ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায় । এসময় এ দাবী আদায়ে প্রতিবাদে মুখোরিত হয়ে উঠে অত্র এলাকার সর্বস্তরের মানুষ।

এসময়  ফুলছড়ি উপজেলার গজারিয়া ইউপি চেয়ারম্যান শামসুল আলম সরকার বলেন, ফুলছড়ি হাট চরাঞ্চলের মানুষে কষ্টের ফসল বিক্রির হাট । এই প্রতিদিন প্রায় ৫০ হাজার মানুষ এই হাটে আসেন । এই হাট সংলগ্ন বেইলি ব্রিজের স্থলের  রাস্তা নির্মানে নির্মাও কথা থাকলের ঠিকাদার নানা তালবাহনা করে সময় পার করছেন । এতে জনদুর্ভোগ বেড়েই চলছে ।

মুক্তিযোদ্ধা শাহীদুল ইসলাম রাজা বলের এই সড়কটি  নির্মানের ঠিকাদার ও সড়ক জনপদের কোন মাথাব্যাথা নেই । প্রতিদিন হাজার হাজার মানুষ বিকল্প পথ চলাচল করতে হচ্ছে ফলে যাতায়াত খরচ বেড়ে গেছে । চরাঞ্চলের মানুষরা কম দামে পন্য বিক্রি করতে বাধ্য হচ্ছে । দ্রæত সময়ের মধ্যে যদি এই রাস্তা  নির্মান ও মেরামতসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া না হলে কঠোর আন্দোলন করা হবে ।

গজারিয়া ইউপি সদস্য জিহাদুর রহমান মাওলা বলেন, এই সড়ক অতিক্রম করে যেতে হয় ঐতিহ্যবাহী ফুলছড়ি হাটে । এখানে আঝে ফুলছড়ি সরকারি কলেজ, ফুলছড়ি আলিম মাদরাসা, ফুলছড়ি বালক উচ্চ বিদ্যালয়, সরকারি প্রাথমিক বিদ্যালয় ফুলছড়ি পুরাতন থানাসহ অসংক্ষ প্রতিষ্টান  । এই সড়কের জন্য প্রতিদিন দুর্গম চরে বালি উপেক্ষা করে ভিন্ন পথে যেতে হয় ।

এসময় উপস্থিত আরো বক্তব্য রাখেন, লেখক ও সাংবাদিক মেহেদী হাসান বিদুৎ, ফুলছড়ি বণিক সমিতির সাধারণ সম্পাদক হায়দার আলী, উপজেলা যুবলীগের যুগ্ন-সম্পাদক আবুল কালাম আজাদ ছাত্র নেতা মৃণাল কান্তিসহ এলাকার রাজনৈতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন পেশাজীবি ও তিন শতাধিক সাধারন মানুষ এ কর্মসুচি পালন করেন।




 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন