আজ থেকে বাংলাদেশ-সৌদি আরব যৌথ কমিশনের বৈঠক শুরু

আজ থেকে বাংলাদেশ-সৌদি আরব যৌথ কমিশনের বৈঠক শুরু
সেবা ডেস্ক: বাংলাদেশের টেকসই উন্নয়নের জন্য কার্যকরী অংশীদারিত্বের লক্ষ্য নিয়ে দুই দিনব্যাপী ত্রয়োদশ বাংলাদেশ-সৌদি আরব যৌথ কমিশনের বৈঠক আজ থেকে শুরু হয়েছে। বৈঠকে বাংলাদেশের পক্ষে নেতৃত্ব দিচ্ছেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মনোয়ার আহমেদ ও সৌদি আরবের পক্ষে রয়েছেন দেশটির শ্রম মন্ত্রণালয়ের উপমন্ত্রী মাহির আব্দুল রহমান গাসিম।

আজ বুধবার অর্থনৈতিক সম্পর্ক বিভাগে এ বৈঠক শুরু হয়। অনুষ্ঠানের শুরুতে মনোয়ার আহমেদ বলেন, বাংলাদেশ এখন বন্ধুত্বের চেয়ে বেশি কিছু আশা করে এবং উন্নয়ন অংশীদারদের কাছ থেকে আরো বেশি সহায়তা প্রত্যাশা করে। তিনি বলেন, বিভিন্ন অর্থনৈতিক খাতে আরো বেশি পরিমাণ বিনিয়োগ আশা করে বাংলাদেশ।

সৌদি প্রতিনিধি দলের প্রধান মাহির আব্দুল রহমান গাসিম বলেন, আমাদের দলে ২১ মন্ত্রণালয়ের ২৯ জন প্রতিনিধি এসেছেন এবং বেসরকারি খাতের প্রতিনিধিরাও আছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌদি আরব সফর এবং সৌদি দুই মন্ত্রীর ঢাকা সফর, দুই দেশের সম্পর্কে ইতিবাচক প্রভাব ফেলেছে উল্লেখ করে তিনি বলেন, সৌদি বিনিয়োগকারীরা এখানে বিনিয়োগ নিয়ে আলোচনা করবেন।

এবারের বৈঠকে সৌদি আরবের আরামকো, এসিডব্লিউএ, বাওয়ানির মতো বড় কোম্পানির প্রতিনিধিরা অংশগ্রহণ করছেন। দুই দিনব্যাপী বৈঠকে আলোচনার বিষয় হলো— অভিবাসন, অর্থনৈতিক সম্পর্ক, বিনিয়োগ ও শিল্প, বিদ্যুৎ ও জ্বালানি, ধর্ম, পর্যটন, তথ্য ও প্রযুক্তি, কৃষি, স্বাস্থ্য ইত্যাদি। বৃহস্পতিবার বৈঠক শেষে দুই দেশ যৌথ কার্যবিবরণীতে স্বাক্ষর করবে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

Comments Please