ধুনটে বালুমহাল গুড়িয়ে দিলেন ইউএনও

ধুনটে বালুমহাল গুড়িয়ে দিলেন ইউএনও
রফিকুল আলম, ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে নিমগাছী ইউনিয়নের বেড়েরবাড়ি গ্রামে সরকারি ইজারা বন্দোবস্তবিহীন শতবর্ষী তেকানী মেলা ও বাঙ্গালী নদীর অবৈধ বালুমহাল গুড়িয়ে দেওয়া হয়েছে।

মঙ্গলবার দুপুরের দিকে ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহি হাকিম রাজিয়া সুলতানা এই অভিযান পরিচালনা করেন। এ সময় ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমানসহ পুুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বেড়েরবাড়ি গ্রামের পাইকাড়পাড়া এলাকায় সরকারি অনুমতি ছাড়াই প্রায় এক’শ বছর ধরে মেলা বসায় স্থানীয় বাসিন্দারা। মেলাটি এলাকার সকলের কাছে তেকানি মেলা নামে পরিচিত। প্রতিবছর ফাল্গুন মাসের দ্বিতীয় সপ্তাহের বুধবার মেলাটি বসানো হয়। প্রতিবছরের মত এবছরও স্থানীয় ব্যক্তিরা এ মেলা বসানোর প্রস্তুতি নেয়। বুধবার থেকে মূল মেলা শুরু হওয়ার কথা ছিল। 

সরকারি কোন অনুমতি না থাকায় এবং আইন শৃংখলা পরিস্থিতির অবনতির হওয়ার আশংকা থাকায় মঙ্গলবার ১২টার দিকে ভ্রাম্যমান আদালতের নির্বাহি হাকিম ও উপজেলা নির্বাহি কর্মকর্তা রাজিয়া সুলতানা মেলাটি বন্ধ করতে স্থানীয় বাসিন্দা ও মেলায় আগত দোকানীদের সতর্ক করে দেন। এসময় থানা পুলিশ ব্যবসায়ীদের অস্থায়ী দোকানঘর সরিয়ে নিতে সহায়তা করেন।

অন্যদিকে বেড়েরবাড়ি প্রামানিক পাড়া এলাকায় এক সপ্তাহ ধরে বাঙ্গলী নদী থেকে অবৈধভাবে ড্রেজার মেশিন বসিয়ে বালু উত্তোলন করে আসছিলেন স্থানীয়রা। সংবাদ পেয়ে মঙ্গলবার দুপুর ২টার দিকে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ড্রেজার মেশিন, প্লাস্টিকের পাইপ এবং টিনের তৈরী অস্থায়ী গুদাম ঘরে আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে। ভ্রাম্যমান আদালতের উপস্থিতি টের পেয়ে শ্রমিকসহ স্থানীয় ব্যক্তিরা সেখান থেকে সটকে পড়ায় কাউকে গ্রেপ্তার করা যায়নি।#


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,