ধুনটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন স্থাপন: গণজমায়েতে নিষেধাজ্ঞা

S M Ashraful Azom
ধুনটে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন স্থাপন: গণজমায়েতে নিষেধাজ্ঞা

রফিকুল আলম, ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় নভেল করোনা ভাইরাস পর্যবেক্ষনের জন্য ১২টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন স্থাপন করা হয়েছে। এছাড়াও বৃহস্পতিবার থেকে ধুনট উপজেলায় পার্ক বিনোদন কেন্দ্র, ওয়াজ মাহফিল, হরিনাম কীর্ত্তন, বিবাহ ও জন্মদিনের অনুষ্ঠান বা যেকোন জমায়েত, গণজমায়েত, মুক্তমঞ্চ, কোচিং সেন্টারসহ সব ধরনের উৎসব করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করা হয়েছে। নিষেধাজ্ঞা অমান্যকারীদের বিরুদ্ধে সংক্রমন আইন অনুযায়ী ভ্রাম্যমান আদালতের মাধ্যমে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বিষয়টি নিশ্চিত করেছেন।

ধুনট উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, উপজেলায় করোনা ভাইরাস পর্যবেক্ষনের জন্য বিদেশ ফেরত ১৪ ব্যক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সন্দেহভাজন করোনা আক্রান্তের তালিকায় যে ব্যক্তিরা রয়েছেন তাদের হোম কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে উপজেলা প্রশাসন। যারা এ নির্দেশ মানছেন না তাদের জন্য ধুনট উপজেলায় ১২টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইন স্থাপন করেছে উপজেলা প্রশাসন।

এর মধ্যে ধুনট উপজেলা সদরে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টইন হিসেবে নির্ধারন করা হয়েছে ধুনট সরকারি ডিগ্রী কলেজের ভবনকে। উপজেলার ১টি বন্যা আশ্রয় কেন্দ্র এবং ১০টি ইউনিয়নে ১টি করে শিক্ষা প্রতিষ্ঠানসহ ১২টি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নির্ধারণ করা হয়েছে। এছাড়াও করোনা বিষয়ে যেকোন তথ্য ও সেবার জন্য উপজেলা কন্ট্রোল রুম খোলা হয়েছে।

ধুনট উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা  জানান, করোনা আক্রান্ত সন্দেহের তালিকায় যে ব্যক্তিরা নিজের বাড়িতে কোয়ারেন্টাইনে না থেকে ইচ্ছামতো চলাফেরা করছেন তাদেরকে থানা পুলিশের সহায়তায় ধরে এনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে। এছাড়াও গণজমায়েত হতে পারে এমন কোন উৎসব কিংবা আড্ডার বিষয়ে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top