হ্যান্ড স্যানিটাইজার নিয়ে শিল্প মন্ত্রণালয়ের সুখবর

হ্যান্ড স্যানিটাইজার নিয়ে  শিল্প মন্ত্রণালয়ের সুখবর

সেবা ডেস্ক: প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে হ্যান্ড স্যানিটাইজার নিয়ে সুখবর দিয়েছে  বাংলাদেশের শিল্প মন্ত্রণালয়। গতকাল সোমবার থেকে পরীক্ষামূলকভাবে এটি বাজারজাত করা হচ্ছে।

শিল্প মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, শিল্প মন্ত্রণালয়ের আওতাধীন রাষ্ট্রায়ত্ত কেরু এন্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড হ্যান্ড স্যানিটাইজার উৎপাদন শুরু করেছে। এরইমধ্যে চুয়াডাঙ্গার স্থানীয় প্রশাসন ও কেরু এন্ড কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের শ্রমিক-কর্মচারীদের এটি বিতরণ করা হয়েছে।

শিল্প মন্ত্রণালয়ের সচিব আবদুল হালিম জানান, কেরু এন্ড কোম্পানির এই উদ্যোগ প্রশংসনীয়। দ্রুততম সময়ের মধ্যে এটি দেশের সর্বত্র বাজারজাত করার জন্য মন্ত্রণালয় থেকে উদ্যোগ নেয়া হয়েছে।

জানা গেছে, ‘কেরুজ হ্যান্ড স্যানিটাইজার (Carew’s Hand Sanitizer)’ নামে এই জীবাণুনাশক কয়েক দিন পর থেকে এটি পুরোদমে বাজারে পাওয়া যাবে। দেশের বিভিন্ন জায়গায় ১৬টি বিপণন কেন্দ্র, শিল্প মন্ত্রণালয় এবং চিনি ও খাদ্য শিল্প কর্পোরেশনের সামনে এ স্যানিটাইজার পাওয়া যাবে।

এছাড়া চাহিদার ভিত্তিতে এটি বিভিন্ন প্রতিষ্ঠানকে সরবরাহ করা হবে। প্রতি ১০০ মিলিলিটার বোতলের স্যানিটাইজারের সর্বোচ্চ খুচরা মূল্য হবে ৬০ টাকা। যা বাজারের যেকোনো স্যানিটাইজারের চেয়ে অনেক কম মূল্য।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


, ,