রোহিঙ্গা ক্যাম্পে’র এতিম, প্রতিবন্ধী শিশুদের আর্থিক সহায়তা

রোহিঙ্গা ক্যাম্পে’র এতিম, প্রতিবন্ধী শিশুদের আর্থিক সহায়তা

সেবা ডেস্ক: কক্সবাজারের উখিয়া-টেকনাফ উপজেলায় থাকা বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে এতিম, সুবিধাবঞ্চিত, দুস্থ, অসহায় ও প্রতিবন্ধী শিশুর ৪৯৭ জন কেয়ারগিভারদের (সেবাদানকারি) মাঝে ১৯ লাখ ৮৮ হাজার টাকা আর্থিক সহায়তা দেয়া হয়েছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়ের অধীন সমাজসেবা অধিদপ্তরের রোহিঙ্গা শিশু সুরক্ষা কার্যক্রমের আওতায় এবং ইউনিসেফের আর্থিক সহায়তায় মঙ্গলবার এসব বিতরণ করা হয়।

টেকনাফের শাপলাপুর, উনচিপ্রাং, ময়নার ঘোনা ও হাকিমপাড়া রোহিঙ্গা ক্যাম্পে স্বাস্থ্যবিধি মেনে এই আর্থিক সহায়তা বিতরণ করেন শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের কর্মকর্তা ও সিআইসি (উপসচিব) শাব্বির ইকবাল।

এ সময় ক্যাম্প ইনচার্জ (সিআইসি) মোস্তাফিজুর রহমান, ক্যাম্পে কর্মরত সেনা কর্মকর্তা ক্যাপ্টেন সোহেল, সমাজসেবা অধিদপ্তরের রোহিঙ্গা শিশু সুরক্ষা কার্যক্রম প্রকল্পের (বিকল্প) ফোকাল পয়েন্ট মো. আল আমিন জামালী, ইউনিসেফ প্রতিনিধি সানজিদা সুলতানা, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তাসহ সংশ্রিষ্টরা উপস্থিত ছিলেন।

এ বছরের ২৮ এপ্রিল থেকে শুরু হওয়া ৭ মে পর্যন্ত সরকারের চলমান এই কার্যক্রমের আওতায় পর্যায়ক্রমে রোহিঙ্গা এতিম, সুবিধাবঞ্চিত, দুস্থ, অসহায় ও প্রতিবন্ধী শিশুর ৪,২১০ জন ফস্টার কেয়ারগিভারদের মাঝে ১ কোটি ২১ লাখ ৬৮ হাজার টাকা বিতরণ করা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানানো হয়।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,