মৎস্য প্রজেক্ট ঘরে অগ্নিকান্ড

মৎস্য প্রজেক্ট ঘরে অগ্নিকান্ড
পুড়ে যাওয়া মৎস উপকরণ

রেজাউল করিম বকুল
, শেরপুর প্রতিনিধি:  শেরপুরের শ্রীবরদী উপজেলার চককাউরিয়া গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে মৎস্য প্রজেক্টের উপকরণ ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার দিবাগত রাতে প্রতিপক্ষরা ওই ঘরে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটিয়েছে। এতে পুড়ে গেছে একটি সেচ পাম্পের মর্টারসহ মৎস্য উপকরণ। এ অভিযোগ তুলেছেন মৎস্য প্রজেক্ট মালিক তারিকুল ইসলাম।

তিনি জানান, চককাউরিয়া হতে বনপাড়া গ্রামের যাওয়ার সড়কের পাশে ৫ একর জমিতে তিনি মৎস্য প্রজেক্ট করেছেন। এখানে মৎস্য উপকরণ ও পাহাড়া দেয়ার জন্য দুটি টিনের দু’চালা ঘর নির্মাণ করেছেন। সম্প্রতি তার মৎস্য প্রজেক্ট বৃদ্ধির জন্যে পার্শ্ববর্তী আরো কিছু জমি তিনি লিজ নেয়ার জন্যে জমি দাতাদের সাথে দরদাম করেন।

এতে জমি দাতারা তাকে জমি দেয়ার সম্মতি দেয়। ওই জমি লিজ নিতে স্থানীয় প্রতিপক্ষ আশরাফ হোসেন সরকারের ছেলে আবু হারিছসহ ৫ হতে ৭ জনের একটি চক্র বাঁধা দেয়। এ নিয়ে প্রজেক্ট মালিক তারিকুল ইসলামের সাথে তাদের বাক-বিতন্ডা হয়।

এর জের ধরে মঙ্গলবার দিবাগত রাতে তার মৎস্য প্রজেক্টের উপকরণ ঘরে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এ সময় আশপাশের লোকজন ঘটনাস্থলে গিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। তবে পুড়ে যায় কিছু উপকরণ ও ঘরের মালামাল। তবে তার পুকুরের মাছ ও রেনু লুটপাটের সংকাও করছেন তিনি।

এ ব্যাপারে গতকাল গ্রাম্য শালিস হয়েছে। তিনি বলেন, গ্রাম্য শালিসের পরও তারা হুমকি দিচ্ছে।

তবে অগ্নিকান্ডসহ হুমকি ধামকির ঘটনা অস্বীকার করে প্রতিপক্ষ আবু হারিছ এ প্রতিনিধিকে বলেন, তার সাথে জমি লিজ নিয়ে কথা কাটাকাটি হয়েছে। বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যান আসাদউল্লাহ এসে মিটমাট করেছেন। অগ্নিকান্ডের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন তাতিহাটি ইউপি চেয়ারম্যান আসাদউল্লাহ। তিনি বলেন, এ ব্যাপারে আবারো গ্রাম্য শালিস হওয়ার কথা। 


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,