উলিপুরে কৃষকের পাকা ধান কেটে দি‌লেন স্বেচ্ছা‌সে‌বীরা

উলিপুরে কৃষকের পাকা ধান কেটে দি‌লেন স্বেচ্ছা‌সে‌বীরা

সেবা ডেস্ক: কুড়িগ্রামের উলিপুর উপজেলা বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের কারণে শ্রমিক সংকটে থাকা কৃষকের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবী পথের দিশারী যুব ও ছাত্র সংঘের সদস‌্যরা।

মঙ্গলবার পৌর শহরের জোনাইডাঙ্গা গ্রামের কৃষক হেলাল উদ্দিনের ৬০ শতক জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দিয়েছেন স্বেচ্ছা‌সেবীরা। অসহায় কৃষ‌কের ধান কে‌টে দি‌য়ে স্থানীয় লোকজ‌নের কা‌ছে প্রশং‌সিত হ‌য়ে‌ছেন সংগঠনের কর্মীরা।

কৃষক হেলাল উদ্দিন ব‌লেন, বর্তমানে করোনা পরিস্থিতি ও দেশের বিভিন্ন জায়গায় শ্রমিকরা ধান কাটতে যাওয়ায় শ্রমিক সংকট দেখা দেয়। কয়েকদিন ধরে ধান কাটার প্রস্তুতি নিলেও শ্রমিক সংকটে ধান কাটতে সাহস পাইনি। পরে স্থানীয় পথের দিশারী যুব ও ছাত্র সংঘের সদস্য রাশেদ রানা, ওবায়দুল হক, বাঁধন আহম্মেদ, আরমান রাব্বি, আল আমিন মিয়াসহ সংগঠ‌নের সদস‌্যরা স্বেচ্ছাশ্রমে আমার ৬০ শতাংশ জমির ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন। এতে আমার অনেক উপকার হয়েছে। আমার এই বিপদে ছেলে গুলো এগিয়ে আসায় আমি তাদের জন্য দোয়া করি।

পথের দিশারী যুব ও ছাত্র সংঘের সহ-সভাপতি আরিফুল ইসলাম বলেন, কৃষক হেলাল উদ্দিন শ্রমিক সংকট ও টাকার অভাবে জমির ধান কাটতে না পারায় আমাদের সংগঠনের পক্ষ থেকে উদ্যোগ নিয়ে স্বেচ্ছাশ্রমে ধান কেটে মাড়াই করে দিয়েছি। সংকটে থাকা কৃষকের উপকার করতে পেরে আমাদের ভালো লাগছে। এভাবেই সংকটে থাকা অন্যান্য কৃষকদের সাধ্যমত সহযোগিতা করার ইচ্ছা আমা‌দের আছে ব‌লেও জানায় তি‌নি।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


,