করোনাকালে কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল দিতে হবে না

করোনাকালে কাউকেই অতিরিক্ত বিদ্যুৎ বিল দিতে হবে না

সেবা ডেস্ক: সারাদেশে প্রাণঘাতি করোনা ভাইরাস পরিস্থিতির কারণে কিছু গ্রাহকের ক্ষেত্রে অতিরিক্ত বিল করে ফেলা হয়েছে। এটা ভুল হয়েছে। নিকটস্থ বিদ্যুৎ অফিস গেলেই বিল ঠিক করে দেয়ার জন্য বলা হয়েছে। গ্রাহকের কোনও ভয় নেই। কাউকে অতিরিক্ত বিল দিতে হবে না বলেও জানালেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ হামিদ।

বুধবার (২৪ জুন) বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) বিদ্যুৎ খাতের বাজেট নিয়ে আলোচানায় ভার্চ্যুয়াল সংলাপে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, ধীরে ধীরে কিছু সরকারি বিদ্যুৎকেন্দ্রের পাশাপাশি ভাড়ায় বিদ্যুৎকেন্দ্রকে অবসরে পাঠানো হবে। বিদ্যুৎ খাতে বিদেশি অর্থায়ন আনতে ‘বিদ্যুৎ বন্ড’ ছাড়ার পরিকল্পনা করা হচ্ছে। গ্রাহকদের বিলের সমস্যার বিষয়টি নিয়ে তিনি বলেন, দেশে ৩০ লাখ স্মার্ট মিটার রয়েছে। বাকি চার কোটি ম্যানুয়াল গ্রাহকের জন্য গড় বিল করতে বলা হয়েছিল। কিন্তু বেশি হয়ে গেছে। তবে কেউ অভিযোগ করলে সংশোধন করে দেয়া হচ্ছে।

সংলাপে সভাপতিত্ব করেন সিপিডির চেয়ারম্যান রেহমান সোবহান। এ ছাড়া বিদ্যুৎ খাত নিয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিপিডির গবেষণা পরিচালক খন্দকার গোলাম মোয়াজ্জেম। অনুষ্ঠানটি পরিচালনা করেন সিপিডির নির্বাহী পরিচালক ফাহমিদা খাতুন। এতে সাবেক ও বর্তমান আমলা, অর্থনীতিবিদসহ বিদ্যুৎ খাতের বিশেষজ্ঞরা অংশ নেন।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


, ,

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন