করোনায় আক্রান্ত বাড়লে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ: স্বাস্থ্যমন্ত্রী

করোনায় আক্রান্ত বাড়লে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগ স্বাস্থ্যমন্ত্রী

সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, প্রাণঘাতি ভাইরাস করোনা আক্রান্তের হার বাড়তে থাকলে আরও দুই হাজার নতুন চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। পাশাপাশি মেডিকেল টেকনোলজিস্ট নিয়োগের কাজও চলছে। পরিস্থিতি বুঝে সরকার পদক্ষেপ নেবে। গতকাল সোমবার হযরত শাহজালাল বিমানবন্দরে চীনা বিশেষজ্ঞ চিকিৎসক দলকে বিদায় জানাতে গিয়ে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চীন করোনাভাইরাসের ভ্যাকসিন নিয়ে কাজ করে যাচ্ছে। ভ্যাকসিন আবিস্কার হলে অগ্রাধিকার ভিত্তিতে বাংলাদেশে পাঠাবে বলে চীন সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে। চীনে করোনা সংক্রমণকালে বাংলাদেশ যেভাবে তাদের পাশে ছিল চীন সরকার সেভাবেই বাংলাদেশের জন্য সবার আগে সহায়তার হাত বাড়িয়ে দেবে।

চীনা বিশেষজ্ঞ দলের সফর নিয়ে তিনি বলেন, করোনা প্রতিরোধে বাংলাদেশের কাজে চীনা দল সন্তুষ্ট হয়েছে। তবে আরও কিছু জায়গায় উন্নতি করার সুযোগ রয়েছে বলে তারা সরকারকে জানিয়েছে। এ নিয়ে কাজ করা হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, চাহিদা অনুযায়ী করোনা পরীক্ষার কিট পাওয়া যাচ্ছে না। বর্তমানে সব দেশেই কিটের চাহিদা রয়েছে। তবে যা মজুদ আছে তাতে ঘাটতি হওয়ার কথা নয়। কোনো কারণে সংকট তৈরি হলে তা খুব দ্রুতই সমাধানের ব্যবস্থা সরকার নিয়ে রেখেছে। তিনি বলেন, মানুষ আরও সচেতন না হলে সব হাসপাতাল করোনা রোগীতে পূর্ণ হয়ে যাবে। করোনা মোকাবিলায় আরও বেশি সচেতন হতে হবে। পাশাপাশি স্বাস্থ্য খাতে বাজেট বাড়ানো প্রয়োজন।

এসময় চীনের রাষ্ট্রদূত ঝ্যাং জুয়ো ভ্যাকসিন আবিস্কার হলে সবার আগে বাংলাদেশ পাবে বলে নিশ্চিত করেন। ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক


ডা. আবুল কালাম আজাদও বক্তব্য দেন। এ সময় চীনা বিশেষজ্ঞ দলসহ স্বাস্থ্য খাতের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


, ,

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন