সড়কের ওপর পশুর হাট

S M Ashraful Azom
0
সড়কের ওপর পশুর হাট

রেজাউল করিম বকুল, শেরপুর প্রতিনিধি:  শেরপুরের শ্রীবরদীর ভায়াডাঙ্গা বাজার হতে বকশিঞ্জ সড়কের ওপর কোরবানির পশুর হাট। এতে সোমবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বন্ধ হয় ভায়াডাঙ্গা বাজার হতে বকশিঞ্জ ও কাকিলাকুড়া গামীসহ পশ্চিম অঞ্চলের যোগাযোগ। যানবাহন নিয়ে চরম বিরম্বনায় পড়েন শতশত লোক। 

জানা যায়, ভায়াডাঙ্গা পশ্চিম বাজারে সড়কের পাশে সামান্য একটু জায়গাতে প্রতি সোমবার ও বুধবার বসে পশুর হাট। এতে জায়গা সংকুলান না হওয়ায় পশু মালিকরা পশু নিয়ে দাঁড়িয়ে পড়েন সড়কে। ঈদ ঘনিয়ে আসায় সোমবার গরু ও ছাগল ক্রেতা বিক্রেতাদের ভিড়ে অবরোদ্ধ হয়ে পড়ে সড়ক। ফলে বন্ধ হয় যানবাহন নিয়ে চলাচল। উভয় পাশে যানবাহন নিয়ে চরম বিরশ্বনায় পড়েন শতশত লোক। দুপুর হতে সন্ধ্যা পর্যন্ত চলে পশুর হাট। সন্ধ্যার পর অবসান ঘটে যানবাহন চলাচলকারীদের।  

সরেজমিন হাটে গেলে দেখা যায়, সেখানে কেউ মানছে না স্বাস্থ্যবিধি। সড়কের ওপর গাদাগাদি করে পশু নিয়ে দাঁড়িয়ে আছে। ক্রেতারা দরদাম করছেন সেখানেই। পশু ক্রেতা আর বিক্রেতাদের ভিড়ে তিলপরিমান জায়গা নেই যাতায়াতের। এ সময় মোটরসাইকেলে বকশিঞ্জ থেকে আসা শাজাহান কবির নামে এনজিও কর্মী তার স্ত্রীকে নিয়ে আটকা পড়েছেন ওই হাটে। তিনি বলেন, আমি প্রায় দুই ঘন্টা যাবত দাঁড়িয়ে আছি। এই হাটের ভিতর দিয়ে মোটরসাইকেল নিয়ে যেতে পারছিনা। এদিকে করোনায় ভয়। কারণ এই হাটে কারো মুখে মাস্ক নেই। কেউ মানছেনা সামাজিক দূরত্ব। তিনি যাবেন ঝিনাইগাতী। তার পিছনে বেটারি চালিত অটোরিক্সা ৪ জন যাত্রী নিয়ে দাঁড়িয়ে থাকা চালক সেলিম মিয়া জানান, ৪ জন যাত্রী নিয়ে ধানশাইল যাবেন। প্রায় দেড় ঘন্টা যাবত সেখানে দাঁড়িয়ে আছেন। আর কিছুক্ষণ দেরি হলে হয়তো যাত্রীরা নেমে যাবে। তার সারাদিনের ওরাই প্রথম যাত্রী।  তারা নেমে গেলে অটোভাড়া দিবেন কিভাবে? কিভাবে চাল ডাল ক্রয় করবেন? এমন প্র্শ্ন ছুড়ে তিনি বলেন, এডা প্রশাসনের লোকজন দেহেনা। আস্তার ওপর গরুর হাট দিয়ে চলাচল বন্ধ কইরা দিছে। এমন ক্ষোভ প্রকাশ করেন আটকা পড়া শতশত লোক। 

এ ব্যাপারে ইজারাদারদেরই একজন সাবেক ইউপি সদস্য মিল্লাত মিয়া বলেন, এখানে জায়গা নেই। তাই সড়কের ওপর গরু ছাগল বেচা কেনা হচ্ছে। তবে যাতায়াতের সুবিধার জন্যে গ্রাম পুলিশ কাজ করছে। সড়কের ওপর থেকে পশুর হাট সরিয়ে অন্যত্র নেয়া হোক। এমনটাই দাবি তুলেছেন চলাচলকারীসহ স্থানীয় বাসিন্দারা। 


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top