বানের জলে বন্ধি : ইসলামপুরে শুকনো খাবারের প্রত্যাশায় বানভাসীরা

S M Ashraful Azom
0
বানের জলে বন্ধি  ইসলামপুরে শুকনো খাবারের প্রত্যাশায় বানভাসীরা

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি : জামালপুরের ইসলামপুরে তৃতীয় দফায় ফের বন্যার পানি বৃদ্ধি পেলেও আবারো কমছে পানি। বাহাদুরাবাদ পয়েন্টে যমুনা নদীর পানি সোমবার বৃদ্ধি পেয়ে বিপদসীমার ৮৭ সেন্টিমিটার উপরে দিয়ে প্রবাহিত হচ্ছে। উজানের ঢলের পানি এবং টানা বর্ষণে সৃষ্টি বন্যায় উপজেলার ১২টি ইউনিয়নের ও পৌরসভার  কমপক্ষে তিন লাখ মানুষ পানি বন্দী হয়ে পড়েছে।
বন্যার পানিতে হাট-বাজার বন্যার পানিতে যাওয়ায় দূর্ভোগ ও খাদ্যের প্রয়োজনীয়তা বৃদ্ধি পেয়েছে।

চিনাডুলী ইউনিয়নে বামনা সড়কসহ বিভিন্ন আশ্রয়ন কেন্দ্রের আশ্রিত পরিবার গুলো বন্ধি জীবন যাপন করছে। তারা চাউলের পরিবর্তে প্রতিনিয়তই শুকনো খাবারের দাবী জানিয়েছে। এছাড়াও উপজেলার ১২টি ইউনিয়ন ও পৌরসভার চাড়িয়া ফকিরপাড়া গ্রামে পানিবন্দি মানুষগুলো দীর্ঘদিন থেকে স্থায়ী বন্যায় দূর্ভোগে পড়েছে। শুকনো খাবার বিশুদ্ধ পানির পাশাপাশি গো খাদ্যের দাবী জানিয়েছে। কবলিতরা জানান চাল পেলে কি হবে উনুন জ্বালানোর মত জায়গা না থাকায় সমস্যা প্রতি নিয়তই ভোগ করতে হচ্ছে।
সংসদ সদস্য ফরিদুল হক খান দুলাল জানান- বন্যা কবলিত মানুষের জন্য আমাদের ত্রানসামগ্রী ও শুকনো কাবার বিতরন কার্যক্রম অব্যহত রেখেছি। প্রতি নিয়তই আমি নিজে বিভিন্ন এলাকায় ত্রান বিতরন করছি। দূর্যোগ মোকাবেলায় শেখ হাসিনার নির্দেশে বন্যা কবলিত মানুষের পাশে আছি।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top