ধুনটে ঋণের দায়ে মাছ ব্যবসায়ীর আত্মহত্যা

ধুনটে ঋণের দায়ে মাছ ব্যবসায়ীর আত্মহত্যা

রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় ঋণের দায়ে রাম মোহন হাওয়ালদার (৪৫) নামে হতদরিদ্র এক পাইকারী মাছ ব্যবসায়ী গ্যাস ট্যাবলেট সেবন করে আত্মহত্যা করেছে।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত রাম মোহন উপজেলার গোপালনগর ইউনিয়নের বানিয়াগাঁতী গ্রামের রাজেন্দ্রনাথ হাওয়ালদারের ছেলে।
 
জানা গেছে, সহায় সম্বলহীন রাম মোহন হাওয়ালদার স্থানীয় মথুরাপুর বাজারে মাছের আড়তদারী করে জীবিকা নির্বাহ করেন। স্ত্রী ও তিন সন্তান নিয়ে তার অভাব অনটনের সংসার। তার বড় ছেলে বিশ্ববিদ্যালয়ে, মেঝো ছেলে উচ্চ বিদ্যালয়ে এবং ছোট মেয়ে প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়া করে।

একদিকে ২ ছেলে ও মেয়ের লেখাপড়ার খরচ যোগানো, অন্যদিকে সংসারের ঘানি টানতে তিনি ঋণগ্রস্ত হয়ে পড়েন। বিভিন্ন ব্যক্তি ও এনজিও প্রতিষ্ঠান থেকে ঋণ নিয়ে টানাপোড়নের মাধ্যমে অতিকষ্টে সংসার পরিচালনা করছিলেন। এ ভাবে দিনে দিনে তার ঋণের বোঝা বেড়েই চলতে থাকে।  

এ অবস্থায় ঋণ দাতারা তাকে টাকা পরিশোধের জন্য চাপ সৃষ্টি করেন। কিন্ত তিনি টাকা পরিশোধ করতে ব্যর্থ হয়ে বৃহস্পতিবার সকালের দিকে নিজ বাড়িতে গ্যাস ট্যাবলেট সেবন করে অসুস্থ্য হয়ে পড়েন। তাকে প্রথমে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে রাম মোহন হাওয়ালদার মারা যান।

ধুনট থানার অফিসার ইনচার্জ (ওসি) কৃপা সিন্ধু বালা এ তথ্য নিশ্চিত করে বলেন, আইনী প্রক্রিয়া শেষে রাম মোহানের মৃতদেহ তার স্বজনদের নিকট হস্তান্তর করা হয়েছে।

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন