ইসলামপুরে ৫৯ হাজার ৫৬৬ জন পাবে ১০কেজি করে চাল

S M Ashraful Azom
0
ইসলামপুরে ৫৯ হাজার ৫৬৬ জন পাবে ১০কেজি করে চাল

লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে ১২ইউনিয়নে ৫৯হাজার ৫৬৬টি পরিবার এবার পাবে ঈদ-উল-আজহা উপলক্ষে  ১০কেজি করে ভিজিএফ চাল। বর্তমান সরকার বন্যা ক্ষতিগ্রস্থ দূর্যোগ,দুঃস্থ, অস্বচ্ছল.অক্ষম,প্রতিবদ্ধি,অতিদরিদ্রদের জন্য বরাদ্ধ দিয়েছে। শনিবার চিনাডুলী ও বেলগাছা ইউনিয়নে আনুষ্ঠানিক ভাবে ভিজিএফ বিতরন কার্যক্রমের উদ্বোধন করেন সংসদ সদস্য ফরিদুল হক খান দুলালও উপজেলা পরিষদ চেয়ারম্যান এড জামান আব্দুন নাছের বাবুল।
ইসলামপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানান, ইসলামপুর উপজেলার কুলকান্দি ইউনিয়নের ৪হাজার ৫৭জন,বেলগাছা ইউনিয়নের ৪হাজার ৬৮২জন,চিনাডুলী ৫ হাজার ৩৯৯জন,সাপধরী ইউনিয়নের ৩ হাজার ৯১৫জন,নোয়ারপাড়া ইউনিয়নের ৫ হজার ৯১২জন,ইসলামপুর সদর ইউনিয়নের ৪হাজার ৭৪৭জন,পাথর্শী ইউনিয়নের ৫হাজার ৫০৬জন,পলবান্ধা ইউনিয়নের ৪ হাজার ১৭০জন,গোয়ারেচর ইউনিয়নের ৫হাজার২৯৭জন,গাইবান্ধা ইউনিয়নের ৬হাজার ২১৫জন,চরপুটিমারী ইউনিয়নের ৫ হাজার ১৯৫জন ও চরগোয়ালীনি ইউনিয়নের ৪হাজার ৪৭১জনসহ উপজেলার মোট ১২ ইউনিয়ন ৫৯হাজার ৫৬৬ জন অতিদরিদ্র পাবে ১০কেজি ভিজিএফ চাল।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান জানান-বন্যা ক্ষতিগ্রস্থ দূর্যোগ,দুঃস্থ,উপার্জনক্ষম, অস্বচ্ছল.অক্ষম,প্রতিবদ্ধি,অতিদরিদ্রদের মাঝে অগ্রাধিকার ভিত্তিতে এ ভিজিএফ কর্মসূচির চাল বিতরণ করার কথা রয়েছে।
কমপক্ষে ৭০ভাগ মহিলাকে অন্তভুক্তি করে ভিজিএফ চাল বিতরন করতে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদকে বলা হয়েছে। ভিজিএফ চাল উত্তোলন করে চেয়ারম্যানদের পবিত্র ঈদ-উল-আজহার পূর্বেই নির্দিষ্ট তারিখে বিতরণ করার নির্দেশ দেওয়া হয়েছে।
এছাড়াও মনিটরিং করতে ম্যাজিষ্ট্রেট নিয়োগ করা হয়েছে। বিতরনে কোন প্রকার দূর্নীতি পেলে  সংশ্লিষ্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।


ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top