এ মৌসুমে দেশে ১ কোটি টনের বেশি উন্নত জাতের আলু ফলেছে -কৃষিমন্ত্রী

এ মৌসুমে দেশে ১ কোটি টনের বেশি উন্নত জাতের আলু ফলেছে -কৃষিমন্ত্রী

সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের কৃষিমন্ত্রী ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, আলু বাংলাদেশের একটি অর্থকারী ফসল। এ মৌসুমে দেশে ১ কোটি টনের বেশি উন্নত জাতের আলু উৎপাদন হয়েছে। যা বাংলাদেশের চাহিদা মিটিয়ে দেশের বাইরে রপ্তানি করা সম্ভব। এটা আমাদের জন্য ভালো দিক।

শনিবার দুপুরে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলায় বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি) মালতি হিমাগার জোনের চুক্তিবদ্ধ বীজ আলু উৎপাদনকারী চাষীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কর্মসূচির উদ্বোধন কালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী কৃষি কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, দেশে বন্যায় অনেক ফসলি জমি নষ্ট হয়ে গেছে। মাঠ পর্যায়ে যে সকল কৃষি কর্মকর্তা রয়েছে তাদের মাধ্যমে নতুন বীজতলা তৈরি করে ক্ষতিগ্রস্থ কৃষকদের মাঝে বিতরণ করার নির্দেশ দেন তিনি।

তিনি আরো বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকদের জীবন যাত্রার মান উন্নয়ন করার জন্য সরকার ব্যাপক ভূমিকা পালন করছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে কৃষিতে ব্যাপক প্রনোদনা দেওয়া হচ্ছে। এছাড়াও ৩ হাজার ২০ কোটি টাকার নতুন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এতে করে কৃষকরা আরো উন্নত জীবন যাপন করতে পারবে।

চেক বিতরণ অনুষ্ঠানে বিএডিসি’র অতিরিক্ত মহাব্যবস্থাপক (সিডিপি ক্রপস) এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত সচিব ও বিএডিসি’র চেয়ারম্যান মো: সায়েদুল ইসলাম।

এতে বক্তব্য রাখেন, বিএডিসি’র প্রকল্প পরিচালক (আলুবীজ) মো: আবীর হোসেন, ধনবাড়ী পৌরসভার মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, বলদিআটা-১ ব্লক ম্যানেজার স্বপন কুমার ঘোষ প্রমুখ।

এসময় ধনবাড়ী জোনের চুক্তিবদ্ধ ১৭৫ জন চাষীর মাঝে ২ কোটি ৮৯ লক্ষ ৫০ হাজার ৭০৭ টাকার চেক বিতরণ করা হয়।

ভিডিও নিউজ


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন


0 comments

Comments Please

আপনার মূল্যবান মতামতের জন্য সেবা হট নিউজ পরিবারের পক্ষ থেকে আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

সেবা হট নিউজ : সত্য প্রকাশে আপোষহীন