শেখ রাসেলের জন্মদিন পালন করলো বঙ্গমাতা সাংস্কৃতিক জোট

শেখ রাসেলের জন্মদিন পালন করলো বঙ্গমাতা সাংস্কৃতিক জোট


স্টাফ রিপোর্টার: মহীয়সী নারী বেগম ফজিলাতুন্নেসা মুজিবের কনিষ্ঠপুত্র শেখ রাসেলের ৫৭তম জন্মদিন পালন করেছে বঙ্গমাতা সাংস্কৃতিক জোট কেন্দ্রিয় কমিটি। মঙ্গলবার(২০ অক্টবর) সংস্থাটির কেন্দ্রিয় কার্যালয় তোপখানা রোড়ে বিকেলে এই আয়োজনে সভাপতিত্ব করেন জোটের প্রতিষ্ঠাতা সভাপতি, বিশিষ্ট গীতিকার ও সুরকার শেখ শাহ আলম। প্রথমে শেখ রাসেলের আত্মার শান্তি কামনায় দোয়া অনুষ্ঠিত হয়। 
এরপর সভাপতির বক্তব্যে শেখ শাহ আলম বলেন, ‘ যারা শেখ রাসেলের মতো নিষ্পাপ শিশুকে আছড়ে মারতে পারে তারা সমাজের তথা দেশের দুশমন। তারাই ক্ষমতার লোভে মত্ত হয়ে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করেছে। জেলখানায় গিয়ে জাতীয় চার নেতাকে হত্যা করেছে। কিন্তু ইতিহাস বড়ই নির্মম। যারা এসব করে ভেবেছিলো মসনদ তাদের চিরস্থায়ী, কিন্তু তারাই এক সময় আস্তাকুড়ে নিক্ষিপ্ত হয়েছে। জাতি তাদের কোনদিনই ক্ষমা করবে না।” 
শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়নে মহাসড়কে এগিয়ে চলেছে উল্লেখ করে শাহ আলম বলেন, ‘ সময় এসেছে সাহিত্য শিল্প সংস্কৃতির শুদ্ধ চর্চার মাধ্যমে এই জাতিকে মাদক, সন্ত্রাস ও নেশামুক্ত রাখার। আমরা সবাই মিলে যদি দেশব্যাপী শুদ্ধ সাংস্কৃতিক আন্দোলন ছড়িয়ে দিতে পারি তাহলে আমাদের পরবর্তি প্রজন্ম সঠিক গন্তব্যে পৌঁছাতে পারবে।
 অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক জনাব জাকির আহমেদ। তিনি বলেন, “ শেখ রাসেলের বিহেদী আত্মার ফরিয়াদ ওই জালেমদের আস্তাকুড়ে নিক্ষেপ করেছে। আজ তাদের খোঁজ রাখেনা কেউই।”
 অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্যামল কান্তি নাগ, বিশিষ্ট অভিনেতা রাশেদুল ইসলাম রাজিব, শিল্পী আলভী সরকার, এস বিজয়, সরকার আলম, সঙ্গীত পরিচালক পলাশ খান, চান মিয়া শিকদারসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ । 


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops