কাজিপুরে ফাইলেরিয়া রোগীর পরিচর্যা ও করণীয় বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

কাজিপুরে ফাইলেরিয়া রোগীর পরিচর্যা ও করণীয় বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


কাজিপুর প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুরে ফাইলেরিয়া রোগীর চিকিৎসা, করনীয় ও সামাজিক দায়বদ্ধতা বিষয়ে এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (১৯ অক্টোবর) সকাল দশটা থেকে বিকেল তিনটা পর্যন্ত কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত কর্মশালায় সভাপতিত্ব করেন কাজিপুর উপজেলা স্বাস্থ্য ও াপরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোমেনা পারভীর পারুল। 

অনুষ্ঠানের উদ্বোধন করেন কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী। লেপ্রা বাংলাদেশ, ডিজিএইচএস, এমওএইচএফডবিøউ এর সহযোগিতায় কর্মশালায় ফাইলেরিয়া রোগের কারণ, বিস্তার, করণীয়, রোগির সামাজিক দায়বদ্ধতা বিষয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। 

এতে ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক ব্যক্তিত্ব, মসজিদের ইমাম, স্বাস্থ্যকর্মি, এনজিও প্রতিনিধিও সাংবাদিক প্রতিনিধিগণ অংশ নেন। এসময় টিএইচও জানান, ‘সারাদেশের মধ্যে সিরাজগঞ্জ ফাইলেরিয়া রোগে ১১ তম স্থানে রয়েছে। তবে আশার কথা, ব্যবস্থা নেয়ায়  কাজিপুরে নতুন করে কেউ এই রোগে আক্রান্ত হচ্ছে না। স্বাস্থ্যরক্ষার কিছু নিয়ম মানলেই এই রোগকে দূরে রাখা সম্ভব।’

  এসময় উপস্থিত ছিলেন কাজিপুর উপজেলা আ.লীগের সভাপতি শওকত হোসেন, স্বাস্থ্য পরিদর্শক মোয়াজ্জেম হোসেন, কাজিপুর প্রেসক্লাবের সভাপতি শাহজাহান আলী, সম্পাদক আবদুল জলিল, উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক আলী আসলাম, সাবেক সম্পাদক জিয়াউর রহমান প্রমূখ। 


-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops