প্রতি কেজি আলুর খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ

প্রতি কেজি আলুর খুচরা মূল্য ৩৫ টাকা নির্ধারণ


সেবা ডেস্ক: দেশের হিমাগার মালিক, কৃষক, পাইকারি ও খুচরা বিক্রেতাদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করে আলুর নতুন দাম নির্ধারণ করেছে কৃষি বিপণন অধিদপ্তর। 

নতুন এ দর অনুযায়ী, হিমাগার পর্যায়ে আলুর দাম প্রতি কেজি ২৭ টাকা, পাইকারি পর্যায়ে প্রতিকেজি ৩০ টাকা ও খুচরা পর্যায়ে প্রতি কেজি ৩৫ টাকা। 

আগামীকাল বুধবার থেকে এ দামে আলু বিক্রি করা না হলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। মঙ্গলবার বিকেল ৩টায় খামারবাড়িতে কৃষি বিপণন অধিদফতরে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা করে আলুর দাম পুনর্নির্ধারণ করা হয়।

এর আগে, গত ৭ অক্টোবর প্রতি কেজি আলুর খুচরা মূল্য নির্ধারণ করে দেয়া হয়েছিল ৩০ টাকা। একইসঙ্গে পাইকারি পর্যায়ে প্রতি কেজি আলুর দাম ২৫ ও কোল্ডস্টোরেজ পর্যায়ে ২৩ টাকা বেধে দেয় সরকার। তবে, দাম বাড়ানোর সিদ্ধান্তে এখন থেকে পাইকারি পর্যায়ে ৩০ ও কোল্ডস্টোরেজ পর্যায়ে প্রতি কেজি আলুর দাম পড়বে ২৭ টাকা।

মঙ্গলবার দুপুরেই সচিবালয়ে সাংবাদিকদের আলুর দাম বাড়ানোর ইঙ্গিত দেন কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক। তিনি জানান, প্রতিকেজি আলুর খুচরা দাম নতুন করে ৩০ থেকে ৩৫ টাকার মধ্যে নির্ধারণ করা হবে। এসময়, খুচরা পর্যায়ে আলুর দাম অনেকে বেড়ে যাওয়ায় দুঃখ প্রকাশ করেন তিনি।

দুপুরে রাজধানীর খামারবাড়ীতে কৃষি বিপণন অধিদপ্তরে প্রতিষ্ঠানটির মহাপরিচালক  মোহাম্মদ ইউসুফের সভাপতিত্ব হিমাগার মালিক, কৃষক এবং খুচরা ও পাইকারী ব্যবসায়ীদের প্রতিনিধিদের সঙ্গে এ বৈঠক অনুষ্ঠিত হয়।



-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops