জাতীয় চিড়িয়াখানায় যুক্ত হচ্ছে আট প্রজাতির প্রাণী

S M Ashraful Azom
0
জাতীয় চিড়িয়াখানায় যুক্ত হচ্ছে আট প্রজাতির প্রাণী


সেবা ডেস্ক: দেশের পশু-পাখি দর্শনার্থীদের জন্য সুখবর নিয়ে আসছে জাতীয় চিড়িয়াখানা কর্তৃপক্ষ। নতুন করে আরো ৮ প্রজাতির প্রাণী যোগ হচ্ছে চিড়িয়াখানায়। চলতি বছরেই এসব প্রাণী আনা হবে।
সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে এক সাক্ষাৎকারে এ তথ্য জানান জাতীয় চিড়িয়াখানার কিউরেটর ডা মো. আব্দুল লতিফ।

আট প্রজাতির প্রাণীর মধ্যে রয়েছে- গ্রেটার কদু, আফ্রিকান সিংহ, গণ্ডার, কালো ভাল্লুক, লিমা, লাল ক্যাঙ্গারু, ওয়াইল্ড বিস্ট ও বানর।

কিউরেটর জানান, আট প্রজাতির পশু আনতে আমরা চলতি বছরে এপ্রিলে টেন্ডার দিয়েছিলাম। কিন্তু করোনা মহামারিতে আমাদের সবকিছু পিছিয়ে গেছে। যদিও দেশে বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হয়ে গেছে। টেন্ডারের মেয়াদ চলতি বছরের ২৭ নভেম্বর পর্যন্ত আছে। এ সময়ের মধ্যেই আমরা প্রাণীগুলো চিড়িয়াখানায় নিয়ে আসতে পারবো।

চিড়িয়াখানায় দর্শনার্থীদের স্বাস্থ্যবিধির ব্যাপারে কিউরেটর জানান, আমরা চিড়িয়াখানার ভেতর ১২টি স্থানে হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রেখেছি। মাস্ক ছাড়া কাউকেই চিড়িয়াখানায় প্রবেশ করতে দিচ্ছি না। শুধু তাই নয় আমি নিজেও ঘুরে দেখেছি ৯৫ শতাংশ মানুষের মুখের মাস্ক রয়েছে এবং বাকি ৫ শতাংশ মানুষেরও হাতে ও পকেটে মাস্ক রয়েছে। তবে শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হলে সবাইকে সচেতন হতে হবে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top