কুড়িগ্রামে নো মাস্ক-নো এন্ট্রি, নো মাস্ক-নো সার্ভিস

কুড়িগ্রামে নো মাস্ক-নো এন্ট্রি, নো মাস্ক-নো সার্ভিস


এস,এম,আশরাফুল হক রুবেল,কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামে করোনা সংক্রমনের দ্বিতীয় ধাপ প্রতিরোধ সর্তকতায় জনগনের মাস্ক ব্যবহার বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন ধরনের কর্মসূচি গ্রহন করা হয়েছে। জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের নির্দেশনায় প্রতিদিন পরিচালিত হচ্ছে ভ্রাম্যমান আদালত সহ বিনামূল্যে মাস্ক বিতরণ। নো মাস্ক নো এন্ট্রি,নো মাস্ক- নো সার্ভিস এ কার্যক্রমের অংশ হিসেবে সোমবার সকাল ১১ টা  থেকে দুপুর ২ টা পর্যন্ত কুড়িগ্রাম দাদা মোড়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে পথচারী সহ বিভিন্ন যানবাহনে মাস্ক পরিধান তদারকি করা হয়।গত ১৮ তারিখে প্রচারণামূলক কার্যক্রম শুরু হবার পর গত ২১ নভেম্বর থেকে প্রতিদিন শহরের প্রবেশমূখ গুলোতে এ অভিযান পরিচালিত হচ্ছে।
কুড়িগ্রাম জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, এনডিসি হাসিবুল ইসলাম এ আদালত পরিচালনা করেন। এ সময় মাস্ক না পড়ার জন্য ২০ জনের কাছে জরিমানা আদায় সহ পথচারীদের মাস্ক পরিয়ে দেয়া হয়।
 
এ সময় মাস্ক ক্রয়ের ধুম পড়ে যায়। পথচারীরা শহরের জিয়াবাজার মোড়ে,পশু হাসপাতাল মোড়ে কেন্দ্রীয় বাজার মসজিদের সামনে হকারদের কাছ থেকে মাস্ক কিনে শহরে প্রবেশ করে।ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন জনকে যেমন জরিমানা করা হচ্ছে তেমনি বিনামূল্যেও অনেককে মাস্ক সরবরাহ করা হচ্ছে। এ অভিযানের ফলে মানুষের মাঝে ব্যপক সচেতনতা লক্ষ্য করা যাচ্ছে।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।