অনলাইনে বেতন পাবেন দেশের প্রাথমিকের শিক্ষকরা

S M Ashraful Azom
0
অনলাইনে বেতন পাবেন দেশের প্রাথমিকের শিক্ষকরা


সেবা ডেস্ক: অন্য সব সরকারি চাকরিজীবীর মতো দেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদেরও অনলাইনে বেতন-ভাতাদি দেয়ার নির্দেশনা দিয়েছে বাংলাদেশ সরকার। সম্প্রতি এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এক চিঠিতে মহা হিসাব মহানিয়ন্ত্রককে নির্দেশ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। 
মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ৩১ জানুয়ারি থেকে আইবাস প্লাস প্লাস (iBAS ++) এর অধীনে শিক্ষকদের বেতন-ভাতাদি ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের (ইএফটি) মাধ্যমে দেয়া হবে।

ওই চিঠিতে বলা হয়েছে, ‌ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অংশ হিসেবে সরকারের আর্থিক ব্যবস্থাপনা আরো সুসংহত করার জন্য গেজেটেড কর্মকর্তাদের মতো নন-গেজেটে সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা অনলাইনে দাখিল ও ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফারের মাধ্যমে পাঠানোর উদ্যোগ নেয়া হয়েছে। 

এরই মধ্যে সব মন্ত্রণালয়/বিভাগ/অন্যান্য প্রতিষ্ঠানের সচিবালয় ও অধিদফতর/পরিদফতরের প্রধান কার্যালয়ের কর্মকর্তা/কর্মচারীসহ মাঠপর্যায়ের অনেক কর্মকর্তা/কর্মচারীরা ইএফটির মাধ্যমে বেতন-ভাতাদি পাচ্ছেন।

চিঠিতে আরো বলা হয়েছে, এরই ধারাবাহিকতায় আগামী ৩১ জানুয়ারি থেকে বাংলাদেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন-ভাতাদি অনলাইনে দাখিল এবং নিজ নিজ ব্যাংক হিসাবে ইএফটির মাধ্যমে পরিশোধের লক্ষ্যে কর্মপরিকল্পনা নেয়া হয়েছে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top