গাইবান্ধায় সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের প্রশিক্ষণার্থী বাছাই

গাইবান্ধায় সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণের প্রশিক্ষণার্থী বাছাই


জিএম রাঙ্গা।। লালমনিরহাট জেলার ২৭ আনসার ব্যাটালিয়ন মাঠে ১ম ধাপ সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের জন্য লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলা হতে অনলাইনে আবেদনকৃতদের প্রাথমিকভাবে বাছাই কার্যক্রম ১৬ নভেম্বর সোমবার দিনব্যাপি অনুষ্ঠিত হয়। কুড়িগ্রাম হতে এক হাজার একশত ছিয়াশি জন এবং লালমনিরহাট জেলা হতে ছয়শত উনসত্তর জন্য আবেদনকারীদের মধ্য হতে প্রশিক্ষণের কোটা অনুযায়ী কুড়িগ্রাম জন্য ৩৫ এবং  লালমনিরহাটের জন্য ৩৫ জনকে প্রশিক্ষণের জন্য মনোনীত করে রাত সাড়ে নয়টায় ফলাফল প্রকাশ করা হয়। 
গাইবান্ধা জেলার এস এস ব্যারাক আনসার প্রশিক্ষণ কেন্দ্রে রংপুর ও গাইবান্ধা জেলার আনসার প্রশিক্ষণের প্রশিক্ষণার্থী বাছাইক্রম ১৫ নভেম্বর দিনব্যাপি অনুষ্ঠিত হয়। রংপুর জেলার ৫০জন এবং গাইবান্ধা জেলার ৪৫ জনকে প্রশিক্ষণের জন্য মনোনীত করে রাত সাড়ে এগারোটায় ফলাফল প্রকাশ করা হয়। 
১৭ নভেম্বর দিনব্যাপি ঠাকুরগাঁও জেলায় পঞ্চগড় ও ঠাকুরগাঁও জেলার আনসার বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। বাছাইকালে আনসার ও ভিডিপি সদর দপ্তরের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন ৩৮ আনসার ব্যাটালিয়ন, মানিকগঞ্জের পরিচালক মোঃ কামাল হোসেন, ১৭ আনসার ব্যাটালিয়নের উপ-পরিচালক শামীম আহমেদ, রংপরের জেলা কমান্ড্যান্ট মোঃ শফিউল আযম। গাইবান্ধা ও লালমনিরহাটে আইটি সাপোর্ট প্রদান করেন কুড়িগ্রাম জেলা আনসার ও ভিডিপি দপ্তরের হিসাবরক্ষক গোলাম মোস্তফা রাঙ্গা। 
রংপুর রেঞ্জের আট জেলার ২০১৯ সালে প্রকাশিত আনসার প্রশিক্ষণের জন্য আবেদনকারীদের বাছাই কার্যক্রম স্থগিত থাকার পর পুনরায় সাকুলার দিয়ে পূর্বে প্রশিক্ষণের জন্য আবেদনকৃতদের মধ্য হতে বাছাই কার্যক্রম পরিচালিত হয়।
রংপুর বিভাগের ৮জেলার প্রায় সাড়ে সাত হাজার প্রার্থী আবেদন করেন। সর্বোচ্চ আবেদন ছিল রংপুর জেলার এবং সর্বনি¤œ আবেদন করা হয় নীলফামারী জেলা হতে। রংপুর জেলা হতে অনলাইনে আবেদনের সংখ্যা এক হাজার দুইশত জন,  কুড়িগ্রাম জেলার এক হাজার একশত ছিয়াশি জন, লালমনিরহাটের ছয়শত উনসত্তর জন, গাইবান্ধার নয়শত পঁচানব্বই জন, ঠাকুরগাঁও জেলার সাতশত আটজন, দিনাজপুরের এক হাজার একশত ছিয়াশি জন, পঞ্চগড়ের ছয়শত চুয়াত্তর জন, নীলফামারীর ছয়শত বিশ জন অনলাইনে আবেদন করেন। আগামী ১৯ নভেম্বর হতে ১০ সপ্তাহ মেয়াদী সাধারণ আনসার মৌলিক প্রশিক্ষণটি গাজীপুরের সফিপুরস্থ আনসার-ভিডিপি একাডেমিতে অনুষ্ঠিত হবে।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops