আজ থেকে কার্যকর হচ্ছে সোনার নতুন দর

আজ থেকে কার্যকর হচ্ছে সোনার নতুন দর


সেবা ডেস্ক: প্রতি ভরিতে ২ হাজার ৫০৮ টাকা ক‌মি‌য়ে সোনার নতুন দাম নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এ নতুন দর আজ থেকে কার্যকর হবে।
গতকাল মঙ্গলবার বাজুসের সভাপতি এনামুল হক খান ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। তবে রুপার দাম অপরিবর্তিত থাকবে।

এতে বলা হয়, বৈশ্বিক স্থবিরতা, ডলার ও তেলের দরপতন, আন্তর্জাতিক সোনার বাজারে নজিরবিহীন উত্থান-পতন চলছে। দেশীয় সোনার বাজারের মন্দাভাব ও ভোক্তা সাধারণের কথা চিন্তা করে প্রতিকূল পরিস্থিতিতেও বুধবার (২৫ নভেম্বর) থেকে বাংলাদেশের বাজারে সোনার দাম ভরিপ্রতি ২ হাজার ৫০৮ টাকা কমানো হয়েছে।

বাজুস নির্ধারিত নতুন দাম অনুযায়ী, ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম দুই হাজার ৫০৮ টাকা ক‌মি‌য়ে নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৮৩৩ টাকা। ২১ ক্যারেটের সোনা ৭০ হাজার ৬৮৪ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬১ হাজার ৯৩৬ টাকা ও সনাতন পদ্ধতির প্রতিভরি সোনা ৫১ হাজার ৬১৩ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

এদিকে সোনার দাম কম‌লেও রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য নির্ধারণ করা হয়েছে ১৫১৬ টাকা। ২১ ক্যারেটের রুপার দাম ১৪৩৫ টাকা, ১৮ ক্যারেটের ১২২৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ৯৩৩ টাকা নির্ধারণ করা হয়েছে।

গত ১৫ অক্টোবর প্র‌তি ভ‌রি‌তে ২ হাজার ৩৩৩ টাকা সোনার দাম বাড়ে। এর আগে ২৪ সে‌প্টেম্বর প্র‌তি ভ‌রি‌তে দুই হাজার ৪৪৯ টাকা ক‌মায় বাজুস।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops