প্রধানমন্ত্রীর উপহারের অপেক্ষায় সিরাজগঞ্জের ৭৯৬ গৃহহীন

প্রধানমন্ত্রীর উপহারের অপেক্ষায় সিরাজগঞ্জের ৭৯৬ গৃহহীন


সেবা ডেস্ক: ‘আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার’ এই স্লোগানকে সামনে রেখে সিরাজগঞ্জে গৃহহীন পরিবারদের জন্য নির্মিত হচ্ছে ৭৯৬টি ঘর। 

মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে গৃহহীনদের মাঝে প্রথম পর্যায়ে গৃহ হস্তান্তর করবেন। 
এই উপলক্ষে সিরাজগঞ্জের ৯টি উপজেলায় ৭৯৬টি ঘর তৈরি হওয়ায় গৃহহীন পরিবারগুলোর মুখে হাসি ফুটেছে। স্বপ্নে বিভোর হয়ে অপেক্ষার প্রহর গুনছে এ পরিবারগুলো।

সিরাজগঞ্জের বিভিন্নস্থানে স্থানীয় প্রভাবশালীদের দখলে থাকা সরকারি খাস জমি উদ্ধার করে সেখানে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঘর নির্মাণের কাজ চলমান রয়েছে। 

১৫ জানুয়ারির মধ্যে গৃহহীনদের মধ্যে ঘরগুলো বরাদ্দ দেয়া হবে। নির্মাণাধীন ঘরগুলো সার্বিকভাবে তদারকি করছেন স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা, এসিল্যান্ড, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তারা।

জেলা প্রশাসক অফিস সূত্রে জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে সিরাজগঞ্জের সদর উপজেলায় ২০৭টি, কাজিপুরে ৩৫টি, উল্লাপাড়ায় ৪২টি, রায়গঞ্জে ১০০টি, বেলকুচিতে ৪০টি, শাহজাদপুরে ১৫০টি, কামারখন্দে ৬০টি, তাড়াশে ১৫২টি, চৌহালীতে ১০টি গৃহহীন পরিবারের মাঝে এ ঘর বরাদ্দ দেয়া হয়েছে।

দুই কক্ষ বিশিষ্ট প্রতিটি সেমি পাকা ঘর নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। গৃহহীন পরিবারের জন্য থাকছে আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত দুই কক্ষ বিশিষ্ট এসব ঘর। এরই মধ্যে কাজের অগ্রগতি প্রায় শেষের দিকে। আগামী জানুয়ারির মধ্যে ঘরগুলো গৃহহীনদের মাঝে বরাদ্দ দেয়া হবে। প্রথম পর্যায়ে জেলার গৃহহীনদের ৭৯৬টি ঘর নির্মাণে ব্যয় হচ্ছে ১৩ কোটি ৬১ লাখ ১৬ হাজার টাকা।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ তোফাজ্জল হোসেন জানান, এ প্রকল্প অত্যন্ত সুন্দরভাবে সম্পন্ন হওয়ার পথে। কিছু কাজ সমাপ্ত হওয়ার পর অল্প কয়েক দিনের মধ্যে ঘরগুলো গৃহহীন অসহায় পরিবারের মধ্যে বরাদ্দ দেয়া হবে। এসব ঘর বরাদ্দে কোনো প্রকার তদবির ও অনৈতিক সুযোগ-সুবিধা যেন কেউ নিতে না পারে সেজন্য সঠিক তদারকি করা হচ্ছে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।