বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে জেলে পাড়ার ৫ বসতঘর পুড়ে ছাই

বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডে জেলে পাড়ার ৫ বসতঘর পুড়ে ছাই


বাঁশখালী, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ধানের মিল সহ ৫ বসতঘরের সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য ও মিলের মালিক।

বুধবার (৩০ ডিসেম্বর) আনুমানিক গভীর রাত ২টা ৪০ মিনিটের দিকে এ ঘটনা সংগঠিত হয়। ঘটনাটি ঘটেছে উপজেলার শিলকুপ ইউনিয়নের মনকিচর জালিয়াখালী নতুন বাজারের পূর্ব পাশে দিঘীর পাড় এলাকার ৪ নম্বর ওয়ার্ডের জেলে পাড়ায়।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ হয় জেলে পাড়ার হতদরিদ্র পরিবারের হাছন আলীর পুত্র আব্দুল কাদের, মনজির আলীর পুত্র আজরুজ মিয়া, আজরুজ মিয়ার পুত্র মুহাম্মদ রশিদ, মুহাম্মদ ফরিদ, মুহাম্মদ ছাবের। এ অগ্নিকান্ডের ঘটনায়  ৫ বসতঘরের মাটির দেওয়াল সমেত টিনের চালা সহ সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। ক্ষতিগ্রস্থ পরিবারেরর সদস্যরা জানান, এতে তাদের ক্ষয়ক্ষতির পরিমাণ ৫ লক্ষাধিক ছাড়িয়ে যাবে।

অপর দিকে এ ঘটনায় শফিকুল আলম তালুকদারের লাকড়ির মিলে সাড়ে তিন টন ধান ও মেশিনারী যন্ত্রপাতি সহ পুড়ে ২০ লক্ষ টাকার পরিমাণ ক্ষয়ক্ষতি সংঘটিত হয়েছে বলে জানান শফিকুল আলম তালুকদারের পুত্র মুহাম্মদ এনাম।

ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়, শফিকুল আলম তালুকদারের লাকড়ির মিল থেকেই অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। পরবর্তী এ আগুন আমাদের বাড়ীতে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিস যথাসময়ে এসে না পৌছালে পুরো এলাকা আগুনের নিয়ন্ত্রণের বাহিরে চলে যেত বলে জানান এলাকাবাসী। শফিকুল আলম তালুকদারের পুত্র এনাম দাবী করে বলেন, আমাদের লাকড়ির মিল থেকে আগুনের উৎপত্তি হয়নি। মিলের চালার উপর দিয়ে চলে যাওয়া বৈদ্যুতিক তারের শর্টসার্কিট থেকে মূলত অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে।

ক্ষতিগ্রস্থ পরিবার ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গভীর রাত ২টা ৪০ মিনিটের সময় অগ্নিকান্ডের ঘটনায় কোন রকমভাবেই পরিবারের সদস্যরা বের হতে পারলেও সর্বস্ব পুড়ে যায়। এতে লাকড়ির মিলে চার্জিং অবস্থায় থাকা মোজাম্মেল হকের অটোরিকশা পুড়ে অঙ্গার হয়ে যায়। এ ঘটনায় ৫ পরিবারের মালামাল ও লাকড়ির মিলের মেশিনারী সহ ২৫ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান তারা।

এ বিষয়ে বাঁশখালী ফায়ার সার্ভিসের ইনচার্জ লিটন বৈষ্ণব প্রতিবেদককে জানান, 'অগ্নিকান্ডের খবর পাওয়ার পর আমরা টিম সহ ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনি।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে পার্শবর্তী ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য সিদ্দিক আকবর বাহাদুর ক্ষতিগ্রস্থ পরিবারগুলোকে শীতবস্ত্র, রান্নার পাত্র ও খাবার সামগ্রী বিতরণ করেন। নিজের সাধ্যমত নগদ আর্থিক সহায়তার আশ্বাস প্রদান করেন তিনি।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops