“জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখছে ইসলামিক ফাউন্ডেশন”

“জঙ্গিবাদ দমনে ভূমিকা রাখছে ইসলামিক ফাউন্ডেশন”


সেবা ডেস্ক: দেশে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ইসলামিক ফাউন্ডেশন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সরকারের ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান দুলাল।
রোববার দুপুরে ‘সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি, যৌতুক ও বাল্যবিবাহসহ সামাজিক সমস্যা নিরসনে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে’ মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয়ে ইমাম প্রশিক্ষণ একাডেমি মিলনায়তনে এ সভাটি হয়।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ইসলামিক ফাউন্ডেশন একটি ধর্মীয় প্রতিষ্ঠান। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ফাউন্ডেশনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে অত্যন্ত ধর্মপ্রাণ মানুষ। তিনি ধর্মীয় প্রতিষ্ঠান হিসেবে ইসলামিক ফাউন্ডেশনের প্রতি অত্যন্ত আস্থা ও বিশ্বাস রাখেন। তাই ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের আরো দায়িত্বশীলতার সঙ্গে কাজ করে যেতে হবে। তাহলে ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশের একটি সুন্দর ও স্বার্থক প্রতিষ্ঠান হয়ে উঠবে।

তিনি আরো বলেন, প্রকৃত ঈমানদার সেই ব্যক্তি যে নিজের উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালন করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামের প্রচার ও প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তার উদ্দেশ্য ছিল একটি শোষণমুক্ত, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়া। তাই বঙ্গবন্ধুর  সেই উদ্দেশ্যকে সফল করতে হলে সবাইকে নিজের কাজের প্রতি দায়িত্বশীল হতে হবে, তাহলেই  সুখী-সমৃদ্ধ সোনার বাংলা গঠন করা সম্ভব হবে।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের নবনিযুক্ত বোর্ড অব গভর্নরসের গভর্নর এ.এফ.এম ইয়াহিয়া চৌধুরী, (অব. অতি. সচিব), মো. শাহজাহান সিদ্দিকি বীর বীক্রম (অব. সচিব), মাওলানা কাফিলুদ্দীন সরকার, মাওলানা মোহাম্মদ রুহুল আমীন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আলতাফ হোসেন চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops