গাইবান্ধায় বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু বার্ষিকী পালিত

গাইবান্ধায় বেগম রোকেয়ার জন্ম ও মৃত্যু বার্ষিকী পালিত


আশরাফুল ইসলাম গাইবান্ধা :: মহীয়সী নারী বেগম রোকেয়ার ১৪০ তম এবং ৮৮ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে  ৮ডিসেম্বর মঙ্গলবার সমাজতান্ত্রিক মহিলা ফোরাম গাইবান্ধা জেলা শাখার আয়োজনে পৌর শহিদমিনার চত্বরে সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়। 
মহিলা ফোরাম গাইবান্ধা জেলার আহবায়ক ইসরাত জাহানের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলার বাসদের সমন্বয়ক গোলাম রব্বানী, জেলা ফোরাম সদস্য সুকুমার চন্দ্র মোদক, প্রতিমা রাণী,সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের গাইবান্ধা সরকারি কলেজ শাখার আহবায়ক মারুফ, আবির। তারা বেগম রোকেয়ার জীবন ও কর্মের নানা দিক নিয়ে আলোচনা করেন।

বক্তারা বলেন, বেগম রোকেয়ার তার জন্মের ১৪০ বছর পর ও সারা দেশে অব্যাহত ভাবে নারী নির্যাতন, ধর্ষণ বেড়ে চলছে। এর জন্য তারা বিচারহীনতার অপসংস্কৃতি এবং প্রচলিত ভোগবাদী পুজিবাদি, সমাজকে দায়ি করেন। বক্তারা আরো বলেন, স্বাধীনদার ৪৯ বছর পরেও বাংলাদেশের আইনে নারীরা সমান অধিকার পান না। পরিবার জীবনের প্রতিটি ক্ষেত্রে নারীরা বৈষম্যের স্বীকার হন সরকারের সমমজুরির আইন থাকলেও তারা সমান মজুরি পান না। সকল অপ্রাতিষ্ঠানিক খাতে নারী পুরুষের তুলনায় কম মজুরি পান। নারীর মর্যদা প্রতিষ্ঠিত করতে হলে বৈষম্যহীন সমতাভিত্তিক মানাবিক সমাজ প্রতিষ্ঠা করতে হবে। আলোচনা সভা শেষে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।